পুকুর দখলের অভিযোগ, বিএনপি নেত্রীর পদ স্থগিত

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (বরিশাল) অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিনের দলীয় পদ স্থগিত করা হয়েছে। রবিবার (১১ আগস্ট) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (বরিশাল) হিসেবে অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিনের রাজনৈতিক ও সাংগঠনিক কার্যক্রম স্থগিত থাকবে।

উল্লেখ্য, জনগণের নামে লিখে দেওয়া ১০ কোটি টাকা মূল্যের পুকুর দখলের অভিযোগ ওঠে সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি বিএনপি নেত্রী বিলকিস জাহান শিরিন ও তার পরিবারের বিরুদ্ধে। এ নিয়ে রবিবার বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়। জানা যায়, টানা ৪ রাত ট্রাক ভরে বালু এনে ভরাট করা হয় পুকুরটি। রাজনৈতিক পট-পরিবর্তনের সুযোগে তিনি এই পুকুর দখল করেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

বিএনপি নেত্রী শিরিনের ভয়ে নাম পরিচয় না প্রকাশের শর্তে স্থানীয় বেশ কয়েকজন বলেন, আওয়ামী লীগ সরকারের পতনে ৫ আগস্ট যখন দেশব্যাপী আনন্দ-উচ্ছ্বাস, ঠিক সেই মুহূর্তে রাতের অন্ধকারে শুরু হয় প্রায় ২৫ শতাংশ জায়গা জুড়ে থাকা পুকুর ভরাট। শিরিনের ছোট ভাই শহিদুল ইসলাম শামিম নিজে দাঁড়িয়ে থেকে তত্ত্বাবধান করেন ভরাট কার্যক্রম। ভেঙে ফেলা হয় ভরাট বন্ধে নগর ভবনের লাগানো সাইনবোর্ড। এর আগে যখন ভরাটের চেষ্টা হয় তখন সবাই মিলে বাধা দিয়েছে এলাকাবাসী। কিন্তু এখন তো ভিন্ন পরিস্থিতি। অভিযোগ যে করব সে জায়গাটিও নেই। কারণ, পুলিশ নেই থানায়।

news24bd.tv/JP