অবৈধ অস্ত্র জমা না দিলে দুটি করে মামলা: স্বরাষ্ট্র উপদেষ্টা

আগামী সাত দিনের মধ্যে লুট হওয়া অবৈধ অস্ত্রগুলো নির্দিষ্ট থানায় জমা না দিলে দুটি করে মামলা করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন।

তিনি বলেন, যাদের হাতে আন-অথরাইজ ওয়েপেন বা আগ্নেয়াস্ত্র আছে তারা আগামী ৭ দিনের মধ্যে জমা দেবেন। জমা না দিলে তাদের বিরুদ্ধে দুটি করে মামলা হবে।

সোমবার সকাল ১০টার দিকে রাজধানীর সেনানিবাস সিএমএইচে আহত আনসার সদস্যদের পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি আরও বলেন, দুটি মামলার মধ্যে একটি হচ্ছে- অবৈধ অস্ত্র মামলা। অন্যটি হচ্ছে- সরকারিভাবে নিষিদ্ধ অস্ত্র কাছের রাখার মামলা।

উপদেষ্টা বলেন, নিষিদ্ধ অস্ত্র সাধারণ জনগণের কাছে কীভাবে গেল? আনসার সদস্যদের ওপর যারা হামলা করেছে তাদের ছবি ও ভিডিও থেকে দেখলাম, সিভিল ড্রেসে বেশিরভাগই হচ্ছে যুবক। এই জনগণ কারা? আমরা অবশ্যই তাদের খুঁজে বের করার চেষ্টা করব।

তিনি আরও বলেন, আমি অফার করছি আজ থেকে সাত দিনের মধ্যে, আগামী সোমবারের মধ্যে অস্ত্রগুলো ফেরত আসতে হবে। ফেরত না এলে অস্ত্র অভিযানে যদি আমরা কারও কাছে অস্ত্র পাই, তার বিরুদ্ধে দুটি চার্জ লাগবে (মামলা হবে)। যদি নিজেরা জমা দিতে না পারেন তাহলে কারো মাধ্যমে দেন। যেটাই হোক এই অস্ত্রগুলো আমাদের দরকার।

news24bd.tv/FA