মুক্তির আগেই আইনি বিপাকে সুরিয়ার 'কাঙ্গুভা'

মুক্তির আগেই আইনি বিপাকে দক্ষিণের জনপ্রিয় তারকা সুরিয়া অভিনীত ‘কাঙ্গুভা’ সিনেমাটি। একই সমস্যায় পড়েছে আরেক সুপারস্টার চিয়ান বিক্রমের ‘থাঙ্গালান' সিনেমাটিও। 'থাঙ্গালান'-এর ১৫ আগস্ট মুক্তি পাওয়ার কথা এবং 'কাঙ্গুয়া'র ১০ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা।

ভারতীয় গণমাধ্যমসূত্রে জানা গেছে, মাদ্রাজ হাইকোর্ট স্টুডিও গ্রীনের প্রযোজককে জ্ঞানভেল রাজাকে উভয় ছবি মুক্তির আগে ১ কোটি টাকা দিতে বলেছে।  

'এই মুহূর্তে'র এক প্রতিবেদন অনুসারে, বিচারপতি জি জয়চন্দ্রন এবং বিচারপতি সিভি কার্তিকেয়ান একটি অফিসিয়াল অ্যাসাইনির দায়ের করা আবেদনের ভিত্তিতে প্রযোজনা সংস্থা স্টুডিও গ্রিনকে ১ কোটি টাকা প্রদানের নির্দেশ দিয়েছেন।

অভিযোগ, কয়েক বছর আগে, স্টুডিও গ্রীনের প্রযোজক এবং অর্জুনলাল সুন্দরদাস ৪০ কোটি রুপি বিনিয়োগ করে যৌথভাবে একটি চলচ্চিত্র নির্মাণের সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু সুন্দরদাস একটি প্রাথমিক অর্থ প্রদান করলেও, আর্থিক সংকটের কারণে গ্রিন প্রকল্পটির নির্মাণের কাজ মাঝপথেই ছেড়ে দেয়। এরপরে, সুন্দরদাস স্টুডিও গ্রিনের বিরুদ্ধে একটি পিটিশন দায়ের করেন। হাইকোর্ট দেউলিয়া ঘোষিত হওয়ার পর রিয়েলটর এবং ফিনান্সার অর্জুনলাল সুনেরদাসের সঙ্গে মোকাবিলা করার জন্য অ্যাসাইনিকে নিয়োগ দেয়। ২০১৯ সালে, , একটি ডিভিশন বেঞ্চ প্রোডাকশন হাউসকে বার্ষিক ১৮ শতাংশ সুদের সঙ্গে ১০.৩৫ লক্ষ টাকা দেওয়ার নির্দেশ দেয়। জ্ঞানভেল রাজার কৌঁসুলি বলেছেন, তিনি এবং সুন্দরদাস একটি চুক্তি করেছিলেন।

কিন্তু পরবর্তীতে ছবিটি নির্মাণের জন্য সম্মত পরিমাণ অর্থ প্রদান করতে পারেনি। সুন্দরদাস ‘অল ইন অল আজগুরাজা', 'বিরিয়ানি' এবং 'মাদ্রাজ' চলচ্চিত্রের হিন্দি রিমেক স্বত্ব বিক্রি করতে পারেন যে পরিমাণ অর্থ তিনি জ্ঞানভেল রাজাকে দিয়েছিলেন। স্টুডিও গ্রীন ২০১৯ সালের আদেশ মেনে না চলার পরে অফিসিয়াল অ্যাসাইনি একটি পিটিশন দাখিল করেছেন। আরও, জ্ঞানভেলের কৌঁসুলি সুন্দরদাসের কাছে হিন্দি অধিকার সংক্রান্ত নথির শুধুমাত্র একটি ফটোকপি তৈরি করেছিলেন। তাই, অফিসিয়াল অ্যাসাইনি পেমেন্ট না করা পর্যন্ত স্টুডিও গ্রিন-এর আসন্ন চলচ্চিত্রের মুক্তি বন্ধ করতে মাদ্রাজ হাইকোর্টের সাহায্য চেয়েছেন।

‘কাঙ্গুভা’ চলচ্চিত্রে নায়ক সুরিয়া। তার বিপরীতে অভিনয় করেছেন দিশা পাটানি। এদিকে খল ভূমিকায় দেখা যাবে বলিউড অভিনেতা ববি দেওলকে। ছবিটিতে আরো অভিনয় করছেন জগপতি বাবু, যোগী বাবু সহ আরো অনেকেই।  

news24bd.tv/TR