রোলার স্কেটিং ফেডারেশনের দৃষ্টিকটু প্রচারণা

দেশে চলমান বন্যা পরিস্থিতিতে বানভাসি মানুষকে বাঁচাতে সকল শ্রেণিপেশার মানুষ একযোগে ঝাঁপিয়ে পড়েছে। সবাই নিজ নিজ জায়গা থেকে অর্থ-ত্রাণ সংগ্রহে করছে। বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের পক্ষ থেকেও সেই ত্রাণ সংগ্রহের কার্যক্রম শুরু করা হয়েছে।

যদিও যেভাবে এই কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান ও প্রচার-প্রচারণা চালিয়েছে তারা তা বেশ দৃষ্টিকটু। আজ শনিবার (২৪ আগস্ট) রোলার স্কেটিং কমপ্লেক্সের সামনে বর্তমান যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার ছবি দিয়ে বিশাল আকৃতির এক ব্যানার টাঙিয়েছে তারা।

সেখানে লেখা ছিলো, “দেশের ক্রান্তিলগ্নে ভয়াবহ বন্যায় আক্রান্তদের পাশে দাঁড়ানোর জন্য ‘মাননীয় ক্রীড়া উপদেষ্টার আহ্বানে বাংলাদেশের সব স্কেটিং খেলোয়াড় ও স্কেটিং পরিবার একসঙ্গে পাশে থাকার অঙ্গীকার করছে। ” একই ব্যানার ত্রাণ কার্যক্রমে অংশ নিতে যাওয়া স্কেটার ও স্বেচ্ছাসেবীদের হাতে হাতেও।

এর আগে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের দায়িত্ব নিয়েই তার ছবি ব্যবহার করে প্রচার-প্রচারণার ব্যাপারে নিষেধাজ্ঞা দিয়েছিলেন।

অন্যদিকে ছাত্র উপদেষ্টা নাহিদ ইসলামও গণমাধ্যমে ধীরেসুস্থে তার ছবি প্রকাশের জন্য বলেছেন। এরমধ্যেই রোলার স্কেটিং ফেডারেশন কোনো রকম ত্রাণ সংগ্রহ না করেই ক্রীড়া উপদেষ্টার ছবি ব্যবহার করে এমন প্রচারণা চালিয়েছে।

উল্লেখ্য, রোলার স্কেটিং খেলাটি দেশে খুব প্রচলিত না হলেও ফেডারেশন সভাপতি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্যসচিব আবুল কালাম আজাদের তৎপরতায় ২০১৭ সালে পল্টন ময়দানের প্রায় অর্ধেক দখল করে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স গড়ে ওঠে। ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের পর সেটির নামফলক থেকে ‘শেখ রাসেল’ অংশটি মুছে ফেলা হয়েছে।

news24bd.tv/SC