ইসরায়েলে আরও বড় হামলার হুঁশিয়ারি হিজবুল্লাহর

ইসরায়েলের ১১টি সামরিক ঘাঁটি ও ব্যারাক লক্ষ্য করে তিনশর বেশি বেশি কাতিউশা রকেট ছুড়েছে ইরান সমর্থিত গোষ্ঠী হিজবুল্লাহ। ভবিষ্যতে প্রয়োজনে আরও বড় আকারে হামলার হুঁশিয়ারি দিয়েছেন হিজবুল্লাহর প্রধান নেতা সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ।

রোববার (২৫ আগস্ট) টেলিভিশনে দেয়া এক ভাষণে হাসান নাসরুল্লাহ বলেন, এই হামলার মাধ্যমে ইসরায়েলের কোনো ক্ষয়ক্ষতি না হয়ে থাকে তাহলে পরবর্তীতে আবারও হামলা চালানো হবে।

ইসরায়েলের দাবি, হিজবুল্লাহর হামলায় তাদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। এ বিষয়ে হিজবুল্লাহর প্রধান বলেন, এখন আমরা মূল্যায়ন করব কতটা ক্ষয়ক্ষতি হয়েছে। যদি ফলাফল সন্তোষজনক হয় তাহলে ফুয়াদ সুখরকে হত্যার প্রতিশোধ এখানেই সমাপ্ত হিসেবে বিবেচনা করা হবে। আর সন্তোষজনক না হলে আবারও হামলা হবে।

গত ৭ অক্টোবরে ইসরায়েলে হামাসের আকস্মিক অভিযানের পরই ইসরায়েল ও হিজবুল্লাহর সংঘাত শুরু হয়। গাজায় সামরিক আগ্রাসনের জবাবে ইসরায়েলে নিয়মিত হামলা চালাচ্ছে হিজবুল্লাহ। পাল্টা হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনীও। এতে উভয় পক্ষের যোদ্ধাসহ বহু বেসামরিক নাগরিক হতাহত হয়েছে।   গত ৩০ জুলাই লেবাননে বিমান হামলা চালিয়ে হিজবুল্লাহর সিনিয়র সামরিক নেতা ফুয়াদ শুকুরকে হত্যা করে ইসরায়েল। এই হত্যার ‘কঠিন প্রতিশোধ’ নেয়ার হুঁশিয়ারি দেয় হিজবুল্লাহ। শুধু তাই নয়, কয়েকদিন পর থেকেই ইসরায়েলে হামলা শুরু করে লেবাননের সশস্ত্র গোষ্ঠীটি।   তারই ধারাবাহিকতায় রোববার (২৫ আগস্ট) দুই পক্ষের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। ভোররাতে কয়েক ডজন ইসরায়েলি যুদ্ধবিমান দক্ষিণ লেবাননে আক্রমণ চালায়।

news24bd.tv/DHL