পাকিস্তানে বসেই দুঃসংবাদ শুনলেন সাকিব

এমনিতেই সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের। দেশে তার নামে হয়েছে হত্যা মামলা। এবার পাকিস্তানে বসেও শুনলেন খারাপ সংবাদ। রাওয়ালপিন্ডি টেস্ট চলাকালীন সময়ে মাঠে শৃঙ্খলা ভঙ্গের দায়ে জরিমানা করা হয়েছে তাকে।

গতকাল রোববার (২৫ আগস্ট) রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের শেষদিনে শৃঙ্খলা ভঙ্গের দায়ে আচরণবিধির ২.৯ ধারায় সাকিবের ম্যাচ ফি'র ১০ শতাংশ কেটে নিয়েছে আইসিসি।

রাওয়ালপিন্ডি টেস্ট চলাকালীন সময়েই সাকিব জানতে পারেন দেশে তার নামে হত্যা মামলা হয়েছে। হত্যা মামলা মাথায় নিয়েই এই টেস্ট খেলছিলেন সাকিব। তবে টেস্টের পঞ্চম দিনে পাকিস্তান ইনিংসের ৩৩তম ওভার বোলিং করতে এসে মেজাজ হারান তিনি। ওভারের দ্বিতীয় বল করতে যাওয়ার সময় স্ট্রাইকে থাকা ব্যাটার মোহাম্মদ রিজওয়ান প্রস্তুত ছিলেন না। যে কারণে বলটি করতে গিয়েও থেমে যেতে হয় তাকে।

পরে সেই বল রিজওয়ানের মাথার ওপর দিয়ে উইকেটরক্ষক লিটন দাসের দিকে বল ছুঁড়ে মারেন সাকিব। এতে আশ্চর্য হন দায়িত্বরত অন-ফিল্ড আম্পায়ার। সঙ্গে সঙ্গে ইশারা করে ভুলও স্বীকার করে নেন সাকিব। তবে বিষয়টি মুহূর্তেই হয় ভাইরাল।  

সাকিবের মেজাজ হারালেন মুহূর্তের ভিডিওটি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া হয়। সেখানে ক্যাপশনে লেখা হয়, ‘অপ্রত্যাশিত ঘটনা। ’

এর আগে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় পোশাক শ্রমিক রুবেল হত্যার অভিযোগে দায়ের করা মামলায় অন্যতম আসামি করা হয় সাকিবকে। এরপর সাকিবকে জাতীয় দল থেকে সরিয়ে দিতে ও দেশে ফিরিয়ে আনতে বিসিবির কাছে লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম। নোটিশে দাবি করা হয়, সাকিব ফৌজদারি মামলার আসামি। আইসিসির নিয়ম অনুসারে তিনি জাতীয় দলে খেলতে পারেন না।

news24bd.tv/SHS