সেন্সর বোর্ড থেকে বাদ দেওয়া হবে বিতর্কিতদের  

শেখ হাসিনা সরকারের আমলে চলচ্চিত্র সেন্সর বোর্ডে আটকে পড়ে বেশ কয়েকটি সিনেমা ও ওয়েব সিরিজ। তার মধ্যে রয়েছে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমা 'শনিবার বিকেল', নির্মাতা রায়হান রাফীর ‘অমীমাংসিত’ সহ আরও অনেক সিনেমা ও ওয়েব সিরিজ। শেখ হাসিনা সরকারর পতনের পর বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বিনোদন জগতের নির্মাতা ও তারকারা। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সংস্কার প্রয়োজন বলেও দাবি তোলেন কেউ কেউ। এবার সেন্সর বোর্ডের নতুন কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ।

গতকাল বুধবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ জানায়, সেন্সর বোর্ডের আগের কমিটির বিতর্কিত ব্যক্তিদের বাদ দেওয়া হবে। একটা জাতীয় পরামর্শক কমিটি হবে। তাদের পরামর্শে নতুন কমিটি গঠন করা হবে। এর কার্যক্রম চলমান আছে। পুনর্গঠনের পরই নতুন করে ছবির প্রিভিউ শুরু হবে।

আগামী সপ্তাহে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে এমন একটি নির্দেশনা আসতে পারে বলে সেন্সর বোর্ডের একটি সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

সর্বশেষ গত ২৮ জুলাই তানভীর হাসানের ‘মধ্যবিত্ত’ ছবিটিকে চূড়ান্ত সেন্সর সনদ দেয় বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। তারশপর থেকে আর কোনো ছবি দেখছে না বোর্ড।

উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড নতুন করে পুনর্গঠন করা হবে বলে সম্প্রতি জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের নতুন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

news24bd.tv/TR