জর্ডানের ক্লাসিক ফ্যাশন কোম্পানিতে ৩০০ জনের চাকরির সুযোগ

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)। প্রতিষ্ঠানটির মাধ্যমে জর্ডানের ক্লাসিক ফ্যাশন কোম্পানিতে মহিলা গার্মেন্টকর্মীর ১টি পদে ৩০০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।  

পদের নাম: মেশিন অপারেটর পদসংখ্যা: ৩০০টি। শিক্ষাগত যোগ্যতা: অষ্টম/এসএসসি/এইচএসসি/স্নাতক পাস। প্রয়োজনীয় যোগ্যতা ও অভিজ্ঞতা: জর্ডানসহ বিদেশফেরত কর্মীদের নির্বাচনের জন্য বিবেচনা করা হবে। বিএমইটি পরিচালিত কারিগরি প্রশিক্ষণকেন্দ্র (টিটিসি) থেকে গার্মেন্টস ট্রেড প্রশিক্ষণপ্রাপ্ত সনদধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

চাকরির শর্তাবলি: চাকরির চুক্তি ৩ বছর (নবায়নযোগ্য)। দৈনিক ৮ ঘণ্টা ডিউটি, সপ্তাহে ৬ দিন এবং ওভারটাইম (স্বেচ্ছাধীন)। নিয়োগকর্তার পক্ষ থেকে থাকা, খাওয়া ও প্রাথমিক চিকিৎসা এবং পরিবহনের ব্যবস্থা করা হবে। চাকরিতে যোগদানের বিমান ভাড়া এবং তিন বছর চাকরি শেষে দেশে ফিরে আসার বিমান ভাড়া নিয়োগকর্তা বহন করবে।

অন্যান্য শর্ত জর্ডানের শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে। যাদের বিরুদ্ধে দেশে বা জর্ডানে কোনো ফৌজদারি মামলা আছে, তারা নিয়োগের অনুপযুক্ত হবে। প্রত্যেক কর্মীকে ন্যূনতম দুইটি মেশিনের কাজে পারদর্শী হতে হবে। একাধিক পাসপোর্ট থাকলে সেটিও সঙ্গে আনতে হবে। বয়সসীমা: ২০-৩৫ বছর।

বোয়েসেলের সার্ভিস চার্জ ও অন্যান্য খরচ: নির্বাচিত কর্মীদের বোয়েসেলে সার্ভিস চার্জ, বহির্গমন ট্যাক্স, সার্ভিস চার্জের ১৫% ভ্যাট, বোয়েসেলের রেজিস্ট্রেশন ফি, স্মার্ট কার্ড ফি, জীবনবিমা এবং ওয়েজ আর্নার্স কল্যাণ ফি বাবদ সব ধরনের খরচ কোম্পানি বহন করবে। তবে মেডিকেল ফি, পিডিও ও ফিঙ্গার প্রিন্টের ফি নির্বাচিত কর্মীদের বহন করতে হবে। জর্ডানে যাওয়ার পর প্রার্থীর মেডিকেল ফি ও ফিঙ্গার প্রিন্টের ফি বাবদ খরচের টাকা কোম্পানির পক্ষ থেকে কর্মীকে ফেরত প্রদান করা হবে।

সাক্ষাৎকারের সময় যা অবশ্যই সঙ্গে আনতে হবে: ৪ কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি (ব্যাকগ্রাউন্ড সাদা); মূল পাসপোর্ট ও মূল পাসপোর্টের ছবিযুক্ত অংশের এক সেট রঙিন ও চার সেট সাদাকালো ফটোকপি; ভোটার আইডি কার্ড/জন্মনিবন্ধন; শিক্ষাগত/অভিজ্ঞতার সনদ (যদি থাকে)।

সাক্ষাৎকার/পরীক্ষার স্থান ও সময়: বাংলাদেশ কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, দারুস সালাম, মিরপুর, ঢাকা। ৬ সেপ্টেম্বর (শুক্রবার) সকাল ৮টা। বেতন: ১২৫ জর্ডানি দিনার (মাসিক)।

আবেদন পদ্ধতি: আগ্রহী প্রার্থীরা এ লিংকের মাধ্যমে আবেদনপত্র জমা দিতে পারবেন। অনলাইনে আবেদনের ক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই ফি বাবদ ১০০ টাকা ও চার্জ পরিশোধ করে আবেদন করতে হবে।

আবেদনের শেষ সময়: ৬ সেপ্টেম্বর ২০২৪।

news24bd.tv/JP