শেষ ম্যাচেও জয়ের প্রত্যাশা বাংলাদেশের

শুরুতে ভুটানের প্রতিকূল আবহাওয়ায় মানিয়ে নিতে বেগ পেতে হচ্ছিলো বাংলাদেশকে। যদিও প্রথম ম্যাচ জিতে সব ভয়-শঙ্কা উড়িয়ে দিয়েছে হাভিয়ের কাবরেরার দল। এবার লক্ষ্য দ্বিতীয় ম্যাচে জয়।

ভুটানের বিপক্ষে প্রথম ম্যাচে বাংলাদেশ জয় পেয়েছিলো ১-০ গোলে। পরের ম্যাচেও কোনো গোল হজম করতে চান না বাংলাদেশের ফুটবলাররা। ম্যাচটি মাঠে গড়াবে আগামীকাল বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

আরও পড়ুন: ভুটানকে হারালো বাংলাদেশ

এবারের ভুটান সফরের প্রধান উদ্দেশ্যই ছিল ফিফা র‍্যাংকিংয়ে বাংলাদেশের উন্নতি করা। কিছুদিন আগে এমনটাই বলেছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

মূলত এএফসি এশিয়ান কাপে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেতেই সেপ্টেম্বর উইন্ডোতে ভুটানকে বেছে নেয় বাফুফে। শনিবার (৭ সেপ্টেম্বর) সেই কথাই বললেন সহকারী কোচ হাসান আল মামুন। তিনি জানান, ‘আমরা এখানে এসেছি ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি করার জন্য। আসলে এ কারণেই আমাদের সমান, কিংবা কিছুটা পিছিয়ে থাকা দলের বিপক্ষে খেলছি, দলের প্রস্তুতি ও মনোভাব সেরকমই। ’

একই কারণেই পূর্ণ তিন পয়েন্ট চোখ অধিনায়ক জামাল ভূঁইয়ার। ম্যাচের আগের দিন তিনি জানালেন, ‘আমি চাই আপনারা সবাই টিমের জন্য দোয়া করেন, আর টিমের পাশে থাকেন, আশা করি আমরা পূর্ণ তিন পয়েন্ট পাবো। ’

উল্লেখ্য, প্রথম ম্যাচে শেখ মোরছালিনের একমাত্র গোলে জয় নিশ্চিত করে বাংলাদেশ। যদিও ওই গোলটি অবশ্য প্রতিপক্ষ গোলরক্ষকের ভুলেই পেয়ে যায় বাংলাদেশ।

news24bd.tv/SC