রিমান্ড চলাকালে হঠাৎ অসুস্থ, শাজাহান খানকে পাঠানো হলো কারাগারে

রিমান্ড চলাকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় সাবেক মন্ত্রী শাজাহান খানের রিমান্ড শেষ না করেই তাকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার (৮ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আলী হায়দার তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার মিছিলে গুলিতে আব্দুল মোতালিব নামের এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় রাজধানীর ধানমন্ডি থানার হত্যা মামলায় গ্রেপ্তার সাবেক মন্ত্রী শাজাহান খানের রিমান্ড শেষ না করেই কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সাতদিনের রিমান্ডে থাকা অবস্থায় আজ শাজাহান খানকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ।

আবেদনে বলা হয়, আসামি শাজাহান খানকে বিজ্ঞ আদালত গত ৬ সেপ্টেম্বরের ৭ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন। আসামি রিমান্ডে থাকা অবস্থায় মামলার ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদে তার জড়িত থাকাসহ পলাতক আসামিরা উক্ত মামলায় জড়িত আছে মর্মে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন, যা মামলা তদন্তে সহায়ক হবে। আসামিকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করা হইতেছে। আসামির নিকট প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই কালে পুনঃরায় পুলিশ রিমান্ডের প্রয়োজন হতে পারে। তাই তাকে কারাগারে আটক রাখা প্রয়োজন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দারের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, গত শুক্রবার মামলার তদন্তকারী কর্মকর্তা ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. খোকন মিয়া তার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদের আদালত তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৫ সেপ্টেম্বর রাতে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে শাজাহান খানকে গ্রেপ্তার করা হয় বলে বলে জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক।

উল্লেখ্য, শাজাহান খান মাদারীপুর-২ আসন থেকে টানা আটবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি।

news24bd.tv/DHL