ভারতের সঙ্গে সম্পর্ক ন্যায্যতা ও সমতার ভিত্তিতে হবে: প্রধান উপদেষ্টা

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, ভারতের সঙ্গে সম্মান, ন্যায্যতা ও সমতার ভিত্তিতে সুসম্পর্ক গড়ে তুলতে চায় বাংলাদেশ। পাশাপাশি সার্ককেও পুনর্জীবিত করার কথাও জানান তিনি।

রোববার (৮ সেপ্টেম্বর) শিক্ষার্থীদের সঙ্গে ড. ইউনূসের মতবিনিময় সভা শেষে এক ব্রিফিংয়ে এসব জানান প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোতে যেন আগের মতো রাজনীতি ফিরে আসতে না পারে সে বিষয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেছেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। ছাত্র রাজনীতি যদি না থাকে, সেক্ষেত্রে কোন পদ্ধতিতে রাজনীতি চলবে সে বিষয়েও আলোচনা চলছে বলে জানিয়েছেন।

প্রেস সচিব আরও জানান, ফ্যাসিস্ট সরকারের বাহিনীর হাতে আহতদের যথাযথ চিকিৎসা ও  নিহতদের সবার পরিবারের দেখভালের জন্য ফাউন্ডেশনের মাধ্যমে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

ফরেন সার্ভিস একাডেমীতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এর আগে প্রধান উপদেষ্টার কার্যালয়ের শাপলা হলে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন প্রধান উপদেষ্টা। সেখানে যেসব বিষয় আলোচনা হয়েছে, শিক্ষার্থীদের যেসব সুপারিশ করা হয়েছে তা তুলে ধরা হয় বিকেলের সংবাদ সম্মেলনে।

news24bd.tv/FA