আইআরআই প্রতিনিধি দলের সঙ্গে জামায়াতের বৈঠক

ওয়াশিংটন ভিত্তিক ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইন্সটিটিউটের (আইআরআই) একটি প্রতিনিধি দলের সঙ্গে বাংলাদেশ জামায়াতে ইসলামীর বৈঠক অনুষ্ঠিত হয়েছে। রোববার (৮ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানের একটি হোটেলে এ বৈঠক অনুষ্ঠিত হয়।  

আইআরআইয়ের প্রতিনিধি দলে ছিলেন প্রতিষ্ঠানটির বাংলাদেশ অফিসের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার অমিতাভ ঘোষ, মালয়েশিয়া অফিসের রেসিডেন্ট প্রোগ্রাম ডাইরেক্টর ব্রায়ান আর. ব্রন এবং বাংলাদেশ অফিসের অ্যাক্টিং রেসিডেন্ট প্রোগ্রাম ডাইরেক্টর জোশুয়া রোসেনব্লুম এবং বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষে ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া সেক্রেটারি মতিউর রহমান আকন্দ এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অ্যাডভোকেট জসিম উদ্দিন সরকার।  

এ বৈঠকে বাংলাদেশের গণতন্ত্র, গণতান্ত্রিক মূল্যবোধ এবং গণতন্ত্রের বিকাশ ও উন্নয়ন নিয়ে আলোচনা হয়।

আইআরআইয়ের প্রতিনিধি দলের পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি শক্তিশালী দল। জামায়াতে ইসলামী বাংলাদেশের গণতন্ত্রকে অর্থবহ করার ব্যাপারে কাজ করে যাচ্ছে। অতীতে বাংলাদেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে জামায়াতে ইসলামীর ইতিবাচক ভূমিকা ও জাতীয় সংসদে জামায়াতে ইসলামীর নির্বাচিত প্রতিনিধিগণের গঠনমূলক ভূমিকা প্রশংসনীয়।

সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত এ বৈঠকে উভয় প্রতিনিধি দল ভবিষ্যতে বাংলাদেশের গণতন্ত্র এবং গণতান্ত্রিক প্রতিষ্ঠানের বিকাশ ও উন্নয়নে একযোগে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

news24bd.tv/DHL