আবু সাঈদ হত্যা: পুলিশ সদস্য আমীর-সুজনের ৪ দিনের রিমান্ড

কোটা সংস্কার আন্দোলনের সময় রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংলিশ বিভাগের শিক্ষার্থী আবু সাঈদের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার পুলিশের এএসআই আমীর আলী এবং কনস্টেবল সুজন চন্দ্র রায়ের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পক্ষ থেকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হলে বিচারক আসাদুজ্জামান শুনানি শেষে চারদিনের মঞ্জুর করেন।

এদিন সকালে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে রংপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২ এ ওই দুই পুলিশ সদস্যকে নেওয়া হয়। পিবিআই পুলিশ সুপার জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, গতকাল সোমবার (৯ সেপ্টেম্বর) তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন মো. জাকির হোসেন। তিনি বলেন, আসামিরা পুলিশ লাইন্সে নজরদারিতে ছিলেন। গতকাল তাদের মহানগর পুলিশ আমাদের কাছে হস্তান্তর করেছে।

রংপুর মেট্রোপলিটন থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৬ জুলাই বৈষম্যবিরোধী আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বাদশ ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদ নিহত হন। ওই ঘটনায় করা মামলার আসামি এএসআই মো. আমীর হোসেন এবং কনস্টেবল সুজন চন্দ্র রায়কে তদন্তকারী কর্মকর্তার রিকুইজিশনের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পিবিআইর কাছে হস্তান্তর করা হয়েছে। গত ৩ আগস্ট এই দুই পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়।

আবু সাঈদ হত্যাকাণ্ডের ঘটনায় তার বড় ভাই রমজান আলী বাদী হয়ে গত ১৮ আগস্ট মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানায় ১৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

news24bd.tv/SHS