কাফনের কাপড় ও বোমা সাদৃশ্য বস্তু রেখে প্রাণনাশের হুমকি

বোমা সাদৃশ্য বস্তু, কাফনের কাপড় ও প্রাণনাশের হুমকি সম্বলিত চিরকুট উদ্ধার করা হয়েছে। মেহেরপুরের গাংনীতে এঘটনা ঘটেছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে উপজেলার গোপালনগর গ্রামের বটতলা মোড় থেকে পুলিশ এগুলো উদ্ধার করে থানায় নেয়।  

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে ওই গ্রামের চায়ের দোকানি আরশাদ আলী প্রথমে এগুলো দেখতে পান। খবর পেয়ে গাংনী থানার এসআই শিমুল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে তা উদ্ধার করে।

স্থানীয়রা জানান, আরশাদ আলীর দোকানের পাশেই রাইপুর ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক রবিউল ইসলামের মুদি দোকান। হাতে লেখা চিরকুট অনুযায়ী রবিউল ইসলামকে উদ্দেশ্য করে এগুলো রাখা হতে পারে। সাদা কাগজের চিরকুটে লেখা- `রবি মরার জন্য তৈরি হয়। বোমা ও কাফন পাঠালাম। ’ নিচে তিনটি দাগের মধ্যে দুই বার লেখা ‘লাল, লাল’।

চায়ের দোকানদার আরশাদ আলী জানান, সকাল ৬টার দিকে দোকান খুলতে গিয়ে এগুলো তার নজরে পড়ে। পরে তিনি ৯৯৯ কল দিয়ে পুলিশকে বিষয়টি অবহিত করেন।

রাইপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বলেন, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মনোনীত করার বিষয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে দ্বন্দ্বের জেরে এগুলো রাখা হতে পারে। প্রাণনাশের হুমকির বিষয়ে তিনি আইনের আশ্রয় নিতে চান বলেও জানান।  

গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম বলেন, বোমা সাদৃশ্য বস্তু দুটি বালু পানি ভর্তি বালতিতে রেখে প্রাথমিকভাবে নিষ্ক্রিয় করা হয়েছে। তদন্ত ছাড়া এ বিষয়ে কিছু বলা সম্ভব নয়।

news24bd.tv/কেআই