গণহত্যার দায়ে শেখ হাসিনাসহ ২২৭ আসামির বিরুদ্ধে ট্রাইব্যুনালে আরও ৫ মামলা

জুলাই-আগস্ট গণহত্যার দায়ে শেখ হাসিনাসহ ২২৭ আসামির বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আরও পাঁচটি অভিযোগ দায়ের করা হয়েছে। আজ রোববার (১৫ সেপ্টেম্বর) ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর বরাবর অভিযোগগুলো দায়ের করা হয়।

পাঁচটি অভিযোগের মধ্যে রয়েছে, গত ২০ জুলাই ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের ওপর গুলিতে কলেজছাত্র নুরে আলম সিদ্দিকী রাকিব ও জুবায়েরকে হত্যা। এ ঘটনায় শেখ হাসিনাসহ ৬৫ জনকে আসামি করে অভিযোগ দায়ের করা হয়েছে।

১৯ জুলাই সন্ধ্যায় বাড্ডা ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে একাদশ শ্রেণির ছাত্র মো. মারুফ হোসেনকে পুলিশ গুলি করে হত্যা করে। এ অভিযোগে শেখ হাসিনাসহ ২৮ জনকে আসামি করা হয়। একইদিন বিকেলে উত্তরা আবদুল্লাহপুর এলাকায় এইচএসসি পরীক্ষার্থী ফয়সাল সরকারকে গুলি করে হত্যা করা হয়। এ অভিযোগে শেখ হাসিনাসহ অজ্ঞাতদের আসামি করে অভিযোগ দায়ের করা হয়।

সেদিনই মিরপুর ১০ নম্বর গোলচত্বর এলাকায় দশম শ্রেণির ছাত্র শহীদ মাহফুজুর রহমানকে গুলি করে হত্যার অভিযোগে হাসিনাসহ ৭৬ জনকে আসামি করে অভিযোগ করা হয়।

সবশেষ ৫ আগস্ট বিকেলে উত্তরায় সপ্তম শ্রেণির ছাত্র সামিউ আমান নুরকে গুলি করে হত্যার অভিযোগে হাসিনাসহ ৫৮ জনকে আসামি করে অভিযোগ করা হয়।

news24bd.tv/SHS