এবার গ্রেপ্তার আসাদুজ্জামান নূর

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ রোববার (১৫ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে তাকে রাজধানীর বেইলী রোডের নওরতন কলোনী থেকে গ্রেপ্তার করা হয়।

আসাদুজ্জামান নূরের গ্রেপ্তার বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ঢাকার মিরপুর থানায় করা একটি মামলায় আসামি হিসেবে নূরের নাম আছে।

চলতি বছর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-২ আসনে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন নূর। ২০০১ সালের অষ্টম সংসদ নির্বাচনে নীলফামারী-২ আসন থেকে প্রথমবার সংসদ সদস্য হন তিনি। এরপর জেতেন আরও চারটি নির্বাচনে। দশম সংসদ নির্বাচনের পর সংস্কৃতি মন্ত্রী হন তিনি।

গত ৫ আগস্ট শেখ হাসিনা দেশে ছেড়ে পালানোর তিন দিন পর গঠিত হয় অন্তর্বর্তী সরকার। এরপর একে একে গ্রেপ্তার হতে থাকেন আওয়ামী লীগের মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ শীর্ষ পর্যায়ের নেতা ও প্রভাবশালী সংসদ সদস্যরা।

এরই ধারাবাহিকতায় রোববার রাতে গ্রেপ্তার হন সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।  রাজধানীর সেগুনবাগিচা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) রেজাউল করিম মল্লিক বিষয়টি নিশ্চিত করে বলেন বলেন, রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা একটি মামলায় তাকে গ্রেপ্তার করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

news24bd.tv/SHS