ঢাকা-আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষে না জড়ানোর আহ্বান

ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষে না জড়ানোর আহ্বান জানিয়েছেন দুই কলেজের কর্তৃপক্ষ।

আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি রেস্টুরেন্টে দুই কলেজের শিক্ষার্থীদের মধ্যে চলা সংকট সমাধানে দুই কলেজের শিক্ষকরা যৌথ উদ্যোগে আলোচনার পর শিক্ষার্থীদের উদ্দেশে এ আহ্বান জানান।

এসময় তারা বলেন, দুই কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের সুযোগ নিয়েছে তৃতীয় পক্ষ। নতুন করে যাতে শিক্ষার্থীরা আর সংঘর্ষে না জড়ায়, সে জন্য সতর্ক রয়েছে দুই  কলেজেরই কর্তৃপক্ষ।

বলা হয়, সংঘর্ষে যেসব শিক্ষার্থীরা জড়িয়েছে, ফুটেজ দেখে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া সংঘর্ষ পরিহার করে শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানান শিক্ষকরা।

গতকাল রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে দ্বিতীয়বার সংঘর্ষে জড়ায় রাজধানীর ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। এদিন সায়েন্স ল্যাবরেটরি এলাকায় দুই কলেজের শিক্ষার্থীদের মধ্যে এ সংঘর্ষ হয়।

এর আগে, গত ১০ সেপ্টেম্বর সায়েন্স ল্যাবরেটরি এলাকায় ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়ায়। প্রায় দেড় ঘণ্টা ধরে চলা সংঘর্ষে সেদিন ১৮ জন আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। ঢাকা কলেজের শিক্ষার্থীদেরকে ওই দিন আইডিয়াল কলেজের নামফলকও খুলে নিয়ে যেতে দেখা যায়।  

news24bd.tv/SHS