দিল্লির মসনদে কাকে বসাতে চান কেজরিওয়াল?

আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়াল নেত্রী ও শিক্ষামন্ত্রী অতীশি মারলেনার নাম দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হিসেবে প্রস্তাব করেছেন। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে নতুন মুখ্যমন্ত্রী হিসেবে তার নাম প্রস্তাব করেছেন অরবিন্দ কেজরিওয়াল।

এনডিটিভির এক খবর অনুযায়ী, আজ বিকেলে লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার সঙ্গে বৈঠক করে অরবিন্দ কেজরিওয়াল শীর্ষ পদ থেকে পদত্যাগ করবেন। তারপর অতীশি মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেবেন। আজ আম আদমি পার্টির (এএপি) নেতাদের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগ দীর্ঘ ছয় মাস কারাভোগ শেষে কারামুক্তির মাত্র দুদিন পর মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন অরবিন্দ কেজরিওয়াল। স্থানীয় সময় রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে দিল্লিতে আয়োজিত দলীয় এক অনুষ্ঠানে কেজরিওয়াল এমন ঘোষণা দেন। তার এমন ঘোষণায় অনেকেই আশ্চর্য হন।

এদিকে কেজরিওয়ালের এমন ঘোষণার পর দিল্লির মুখ্যমন্ত্রীর পদে কে বসতে চলেছেন তা নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়।

দিল্লির শিক্ষামন্ত্রী অতীশি, আম আদমি পার্টির বিধায়ক সৌরভ ভরদ্বাজ, রাঘব চাড্ডা, কৈলাশ গাহলট ও সঞ্জয় সিংয়ের মধ্য থেকে কেউ একজন নতুন মুখ্যমন্ত্রী হতে পারেন বলে ধারণা করা হচ্ছিলো। তবে সবাইকে টপকে শেষ পর্যন্ত দিল্লির মসনদ নিজের করে নিতে যাচ্ছেন অতীশি।

news24bd.tv/SC