পুলিশ পরিদর্শক গ্রেপ্তার

খাগড়াছড়ি বিশেষায়িত ট্রেনিং সেন্টার থেকে পুলিশ পরিদর্শক মাজহারুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে ঢাকায় আনা হচ্ছে বলে জানা গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

গ্রেপ্তার মাজহার পুলিশ অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক। রাজধানীর যাত্রাবাড়ী, তেজগাঁও শিল্পাঞ্চলসহ বিভিন্ন থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করেছেন। সবশেষ তিনি গুলশান থানার ওসি ছিলেন।  

ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকার পতনের পর গত ১২ আগস্ট তাকে খাগড়াছড়ি বিশেষায়িত ট্রেনিং সেন্টারে বদলী করা হয়।

পুলিশ জানায়, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগে শোয়াইবুর রহমান ও সজীব সরকার নামে দুই পুলিশ কনস্টেবলকে  গত রোববার গ্রেপ্তার করা হয়। সোমবার তাদের ৩ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

এর আগে সকালে তাদের নামে মামলা করে শাহজাহানপুর থানার এসআই অমিত হাসান মাহমুদ। গ্রেপ্তার জয় এবং সজীবের দেওয়া তথ্য অনুযায়ী মাজহারকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, শোয়াইবুর রহমান জয় ও সজীব সরকার গত ৬ আগস্ট সকাল থেকে ১৫ সেপ্টেম্বর রাত ৯ টা পর্যন্ত বিভিন্ন সময় তাদের ফেসবুক আইডি এবং লিংক সমূহ ব্যবহার করে পরস্পর যোগসাজশে একে অপরের সহায়তায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন শ্রেণী ও সম্প্রদায়ের মধ্যে শত্রুতা ও ঘৃণা এবং সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টসহ জনসাধারণের সেবা বাধাগ্রস্ত এবং বিনষ্ট করার জন্য উস্কানিমূলক বার্তা পোষ্ট করছে। এই ধরনের পোস্ট দেওয়ার ক্ষেত্রে সাবে ওসি মাজহারসহ ডিএমপি সাবেক কয়েকজন পদস্থ কর্মকর্তার যোগসাজশ রয়েছে বলে ঢাকা মহানগর পুলিশের একাধিক সূত্র জানিয়েছে।

news24bd.tv/তৌহিদ