শুভ সকাল, শুভানুধ্যায়ীরা

আজ ১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, শরৎকাল। নিউজটোয়েন্টিফোর টেলিভিশনের সকল দর্শক, পাঠক ও শুভানুধ্যায়ীদের সকালের শুভেচ্ছা। বিশ্বের ইতিহাসে আজ অনেক গুরুত্বপূর্ণ ঘটনা ঘটে। একইসাথে বিশ্বখ্যাত অনেকের জন্মদিনও আজ।

যেমন থাকবে আবহাওয়া: আজ সারাদেশের আবহাওয়া উত্তপ্ত থাকবে। বিশেষ করে রাজধানী ও আশপাশে অতিরিক্ত তাপ বিরাজ করতে পারে। বুধবার সন্ধ্যা ছয়টায় দেওয়া আবহাওয়ার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ময়মনসিংহ, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

গতকাল টাঙ্গাইল, কিশোরগঞ্জ ও নওগাঁ জেলাসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে গেছে। আজ বৃহস্পতিবারও বিভিন্ন এলাকায় তাপপ্রবাহ বয়ে যেতে পারে বলে গণমাধ্যমকে জানিয়েছেন আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম।

এদিন যা ঘটেছে: ১৭৯৬ - জর্জ ওয়াশিংটন প্রেসিডেন্ট হিসেবে বিদায়ী ভাষণ দেন। ১৮৬৫ - প্রতিষ্ঠিত হয় আটলান্টা বিশ্ববিদ্যালয়। ১৯৭২ - বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয় বুর্কিনা ফাসো। ১৯৮৫ - মেক্সিকোয় ভূমিকম্পে ২০ হাজার লোক নিহত। ১৯৯২ - যুগোশ্লাভিয়া জাতিসংঘ থেকে বহিষ্কৃত হয়।

আজ যাদের জন্মদিন: ১৯৭১ - সালমান শাহ, বাংলাদেশের প্রখ্যাত চিত্রনায়ক। ১৯০৩ -অচিন্ত্যকুমার সেনগুপ্ত কল্লোল যুগের বিশিষ্ট বাঙালি কবি, ঔপন্যাসিক ও সম্পাদক। (মৃ.২৯/০১/১৯৭৬) ১৯২৪ - সুচিত্রা মিত্র, রবীন্দ্র সঙ্গীতের অগ্রগণ্য গায়িকা ও বিশেষজ্ঞ, প্রথিতযশা ও স্বনামধন্য ভারতীয় বাঙালি কণ্ঠশিল্পী। (মৃ.০৩/০১/২০১১) ১৯৫৫ - মোহাম্মদ সাদিক, বাংলাদেশী কবি এবং বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের ১৩ম চেয়ারম্যান।

news24bd.tv/FA