শহীদ পরিবার ও আহতদের কল্যাণে এগিয়ে আসার আহ্বান আসিফ মাহমুদের

যুব ও ক্রীড়া এবং শ্রম মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া ছাত্র জনতার গণঅভ্যুত্থানে নিহত ও আহতদের কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। বুধবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে তিনি এ আহ্বান জানান।

ফেসবুকে তিনি লিখেছেন, 'জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের' প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে আজ। বর্তমান পরিস্থিতিতে শহীদ পরিবার এবং আহতদের নিকট দ্রুত সহযোগিতা পৌঁছানোর জন্য কিছু সিদ্ধান্ত গৃহীত হয়েছে। চিকিৎসা সংক্রান্ত বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগ ও কার্যক্রম চলমান থাকবে সরকারের পক্ষ থেকে। ফাউন্ডেশন একটি বেসরকারি প্রতিষ্ঠান হিসেবেই দীর্ঘমেয়াদে শহীদ পরিবার ও আহতদের কল্যাণে কার্যক্রম পরিচালনা করবে। যাতে করে যে সরকারই আসুক না কেন, শহীদ পরিবার এবং আহতদের কল্যাণ কার্যক্রম দীর্ঘমেয়াদে অব্যাহত থাকে।  

তিনি লিখেছেন, প্রাথমিকভাবে শহীদ পরিবারকে এককালীন ৫ লক্ষ টাকা এবং আহতদের অবস্থা বিবেচনায় অনধিক ১ লক্ষ টাকা করে দেওয়া হবে। শহীদ পরিবারের সাথে অনুষ্ঠিতব্য স্মরণসভায় চেক হস্তান্তর করা হবে। তাৎক্ষণিক সহযোগিতা হিসেবে প্রাথমিকভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দীর্ঘমেয়াদে শহীদ পরিবার ও আহতদের কল্যাণে মাসিক সহযোগিতা, কর্মসংস্থানসহ আরো অনেক উদ্যোগ গ্রহণ করা হবে।  

তিনি আরও লিখেছেন, ফাউন্ডেশনে প্রাথমিকভাবে ১০০ কোটি টাকা অনুদান দিয়েছে সরকার। তবে প্রাথমিকভাবে শহীদ পরিবার ও আহতদের জন্য ঘোষিত সহযোগিতা দিতেই এই অর্থ যথেষ্ট হবে না। তাই দেশি-বিদেশি সকলকে জুলাই গণঅভ্যুত্থানে শহীদ পরিবার ও আহত বীরদের কল্যাণে এগিয়ে আসার এবং ফাউন্ডেশনে ডোনেশনে অংশগ্রহণের আহ্বান জানাই।

news24bd.tv/TR