যুদ্ধের নতুন যুগ শুরু হয়েছে: ইসরায়েল 

যুদ্ধে নতুন যুগের শুরু করেছে ইসরায়েল। বুধবার ( ১৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে, সাম্প্রতিক সময়ে লেবাননে হামলার ফলে যুদ্ধে নতুন যুগের সূচনা হয়েছে বলে জানানো হয় ইসরায়েলের পক্ষ থেকে। এ হামলার মাধ্যমে মধ্যপ্রাচ্য বৃহত্তর সংঘাতের দ্বারপ্রান্তে রয়েছে।  

হিজবুল্লাহ সদস্যদের পেজার বিস্ফোরণে শিশুসহ একাধিক লোক নিহত এবং ২৮০০ জনেরও বেশি আহত হয়েছিল। এই ঘটনার ঠিক ২৪ ঘন্টা পরে লেবাননের বৈরুতে এবং দেশের দক্ষিণে ওয়াকি-টকি বিস্ফোরিত হয়। ওয়াকি-টকি বিস্ফোরণে অন্তত ১৪ জন নিহত এবং ৪৫০ জনের বেশি আহত হয়েছেন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।  

মঙ্গলবারের বিস্ফোরণের বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করার পর, ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট বুধবার উত্তর ইসরায়েলের রামাত-ডেভিড বিমান বাহিনী ঘাঁটিতে একটি সফরের সময় হামলার বিষয়ে কথা বলেন।  

তিনি বলেন, "আমরা এই যুদ্ধে একটি নতুন যুগের শুরুতে আছি এবং আমাদের নিজেদেরকে মানিয়ে নিতে হবে। এসময় তিনি নিরাপত্তা সংস্থা শিন বেট এবং এর গোয়েন্দা সংস্থা মোসাদের সাথে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) প্রশংসাও করেন।  

মঙ্গলবারের অপারেশনটি আইডিএফ এবং মোসাদের একটি যৌথ প্রচেষ্টা ছিল। তবে গ্যালান্টের মন্তব্য প্রথমবারের মতো জোড়া আক্রমণে ইসরায়েলের ভূমিকাকে স্পষ্ট করেছে। সূত্র: সিএনএন 

news24bd.tv/এসএম