মব জাস্টিস দমনে কঠোর অবস্থানে সরকার: আইন উপদেষ্টা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যে মব জাস্টিসের ঘটনা ঘটেছে, তাতে সরকার অত্যান্ত মর্মাহত বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের আইন ও বিচারবিষয়ক উপদেষ্টা আসিফ নজরুল। তিনি বলেন, এ ধরনের বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধে কঠোর ও তাৎক্ষণিক পদক্ষেপ নিয়েছে সরকার। মব জাস্টিস দমনে কঠোর অবস্থানে আছে অন্তর্বর্তীকালীন সরকার।  

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ফরেন সার্ভিস একাডেমিতে ৬টি সংস্কার কমিশন ও উপদেষ্টাদের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক পরবর্তী এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন আসিফ নজরুল। ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন বদিউল আলম মজুমদার ও প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম।  

এ সময় তিনি বলেন, ‘গণহত্যার পক্ষে যারা ছিল, বিচারের ভয়ে যারা পালিয়ে বেড়াচ্ছে, তাদের সঙ্গে আলোচনা হবে না। তারা ছাড়া সব রাজনৈতিক দল, সামাজিক সংগঠনের মতামত নেওয়া হবে। ’ 

গণহত্যার বিচারের মুখোমুখি করতে আন্তর্জাতিক চুক্তি অনুযায়ী নিয়ম মেনেই শেখ হাসিনাকে ফিরিয়ে আনার চেষ্টা চলবে বলে জানান আইন উপদেষ্টা।  

মব জাস্টিস নিয়ে সাংবাদিকদের প্রশ্নোত্তরে আসিফ নজরুল বলেন, ‘ঢাবি ও জাবিতে যে মব জাস্টিসের ঘটনা ঘটেছে, সে ঘটনায় মর্মাহত সরকার। এ ধরনের বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধে কঠোর ও তাৎক্ষণিক পদক্ষেপ নিয়েছে সরকার। মব জাস্টিস দমনে কঠোর অবস্থানে থাকবে অন্তর্বর্তীকালীন সরকার। ’ 

news24bd.tv/আইএএম