আন্দোলনের সুফল পেতে হলে, হাসিনার বিচার করতে হবে: এ্যানি

শেখ হাসিনা ও তার দোসরদের বিচারের আওতায় আনতে হবে। অন্যথায় দেশের মানুষ আন্দোলনের সুফল পাবে না বলেছেন বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের ধন্যপুর গ্রামে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত শহীদ পারভেজ হোসেনের কবর জিয়ারত শেষে উপস্থিত জনতার উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। এ সময় নিহত পারভেজের বাবা নবী উল্যার সঙ্গেও কথা বলেন এবং তাকে আর্থিক সহযোগিতা দেন তিনি।

তিনি বলেন, ফ্যাসিস্ট শেখ হাসিনাকে বিতাড়নের আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের সবার পরিবারকে রাষ্ট্রীয়ভাবে সহযোগিতা করতে হবে। হাসিনার আমলে ছাত্র-জনতার বিরুদ্ধে করা সব মামলা প্রত্যাহার করতে হবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে এ্যানি বলেন, সময় পাল্টিয়েছে। এখন আর পুরান ধারার রাজনীতি করার সুযোগ নেই। সবাইকে নতুন বাংলাদেশ গড়ার জন্য নতুন ধারার রাজনীতিতে যুক্ত হতে হবে। নতুন যারা রাজনীতিতে এসেছে, তাদের জোরালো ভূমিকা রাখতে হবে। বিগত সরকারের পেটোয়া বাহিনীর মতো হলে চলবে না। কাউকে আইন হাতে তুলে নিতে দেওয়া হবে না। অপরাধীদেরকে আইন প্রয়োগকারী সংস্থার হাতে তুলে দিতে হবে।

এ সময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাসিবুর রহমান, জেলা বিএনপি নেতা নিজাম উদ্দিন ভূঁইয়া, ওয়াহিদ উদ্দিন চৌধুরী হ্যাপি, চন্দ্রগঞ্জ থানা বিএনপির আহবায়ক ভিপি বেল্লাল হোসেন, সদস্যসচিব আনোয়ার হোসেন বাচ্চু, যুগ্ম আহ্বায়ক ইউছুফ ভূঁইয়া উপস্থিত ছিলেন।

news24bd.tv/JP