বছরের শেষেই দেখা মিলবে ফেলুদার

এই বছরের শেষেই সত্যজিৎ রায়ের 'ভূস্বর্গ ভয়ঙ্কর’ গল্প নিয়ে পর্দায় হাজির হচ্ছেন প্রদোষ চন্দ্র মিত্র ওরফে ফেলুদা। এই খবর জানিয়েছেন, এই সিরিজে কালজয়ী গোয়েন্দা চরিত্র ফেলুদা করা পশ্চিমবঙ্গের অভিনেতা টোটা রায় চৌধুরী। আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে উঠে আসে এ তথ্য।

এতে বলা হয়, এই অভিনেতার কথা অনুযায়ী আসছে দুর্গাপূজায় নয়, বছর শেষে শীতের মধ্যে তোপসে এবং জটায়ুকে সঙ্গে নিয়ে কাশ্মীরের গল্প শোনাতে ওটিটিতে হাজির হচ্ছেন ফেলুদা।

টোটা বলেন, “শুটিং অনেকদিন আগেই শেষ, ডাবিং শেষ। চলতি সপ্তাহের শেষে আবহসঙ্গীতের কাজ সারা হবে শুনেছি। এখন মুক্তির দিনক্ষণ আমিও জানি না। তবে এটুকু শুনেছি, আগামী তিন মাসের মধ্যে দেখা দিতে পারে ফেলুদা। ”

তবে টোটা জানিয়েছেন, পূজায় এই সিরিজটি মুক্তি পেলে তার বেশি ভালো লাগত। কারণ সত্যজিৎ রায়ের সৃষ্টির গুণে ফেলুদা আর উৎসব তার কাছে সমার্থক একটি বিষয়।

আশির দশকের শেষ দিকে প্রকাশ হওয়া 'ভূস্বর্গ ভয়ঙ্কর’ অবলম্বনে যে সিরিজটি বানাচ্ছেন কলকাতার পরিচালক সৃজিত মুখার্জি, সেটির শুটিং হয়েছে কাশ্মীরে। সেখানে তখন মাইনাস ৬ ডিগ্রি সেলসিয়াস শীত পড়েছিল।

শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে টোটা বলেন, “কলকাতায় তখন তাপমাত্রা ৩০ ডিগ্রি। আমরা ঘামতে ঘামতে ভূস্বর্গের উদ্দেশে রওনা দিয়েছি। যদিও আগাম পূর্বাভাস ছিল, শ্রীনগরে পা রাখলেই নাকি হিম হিম পরিবেশ। শুটিং স্পটে পৌঁছাতেই তাপমাত্রা হিমাঙ্কের অনেক নীচে! কাঁপতে কাঁপতে ক্যামেরার সামনে প্রত্যেকে দাঁড়িয়েছি।

জানা যায়, এই সিরিজের ঘোষণা এসেছিল গত বছর। আর শুটিং শুরু হয় চলতি মাসের শুরুতে।

ওটিটিতে ‌আগে ‘ফেলুদার গোয়েন্দাগিরি’ শিরোনামে প্রথমে দুটো সিজন পরিচালনা করেন সৃজিত। ‘ছিন্নমস্তার অভিশাপ’ এবং ‘যত কাণ্ড কাঠমাণ্ডুতে’ গল্প অবলম্বনে দুটো সিরিজ তৈরি হয়। পরে সৃজিত নতুন সিজনে নিয়ে আসেন ‘দার্জিলিং জমজমাট’ গল্পটি।

news24bd.tv/DHL