<p>শান্তর ক্যাচ মিস</p>

বাড়ছে ভারতের রানের পাহাড়, লাঞ্চ বিরতিতে বাংলাদেশ

চেন্নাই টেস্টে প্রথম ইনিংসে ৩৭৬ রান করেছিল ভারত। জবাব দিতে নেমে দ্বিতীয় দিনে ১৪৯ রানে অলআউট হয় বাংলাদেশ। এতে টাইগারদের ফলোঅনে ফেলার সুযোগ থাকলেও আবারও ব্যাটিংয়ে নামে ভারত। দ্বিতীয় দিনে তিন উইকেট হারালেও, তৃতীয় দিনে দুর্দান্ত শুরু করেছে স্বাগতিকরা। সেই সঙ্গে বাংলাদেশকে হতাশায় ডুবিয়ে লাঞ্চ বিরতিতে ভারত।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫১ ওভারে ৩ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ২০৫ রান। শুভমান গিল ৮৬ রান এবং ঋষভ পান্থ ৮২ রানে ব্যাট করছেন। এতে ৪৩২ রানের লিডে রয়েছে ভারত।

শনিবার (২১ সেপ্টেম্বর) ২৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারত। এদিন শুরু থেকে ওয়ানডে মেজাজে ব্যাট চালাতে থাকেন আগের দিন ১৩ বলে ১২ রান করা ঋষভ পান্থ এবং ৬৪ বলে ৩৩ রানে অপরাজিত থাকা শুভমান গিল।

সেই সঙ্গে ৭৮ বলে টেস্ট ক্যারিয়ারের সপ্তম ফিফটি তুলে নেন গিল। তাকে সঙ্গ দিয়ে রান তুলতে থাকেন পান্থ। সেই সঙ্গে সেঞ্চুরির দ্বারপ্রান্তে পৌঁছে গেছে দুজনই।

তবে প্রথম সেশনের শেষদিকে পান্থকে আউট করার সুযোগ হাত ছাড়া করেছেন শান্ত। সাকিবের বলে বড় শট খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন এই বাঁহাতি ব্যাটার। কিন্তু তা তালুবদ্ধ করতে পারেননি টাইগার অধিনায়ক।

news24bd.tv/কেআই