যেসব বিষয় উঠতে পারে নিউইয়র্কে তৌহিদ-জয়শঙ্করের আলোচনায় 

বাংলাদেশের পররাষ্ট্র উপদেষ্টা মোহাম্মদ তৌহিদ হোসেন আলোচনায় বসতে পারেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে। আগামী সপ্তাহে নিউইয়র্কে জাতিসংঘের অধিবেশনের সময় তাদের মধ্যে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারতীয় সংবাদ মাধ্যম জাগরণের এক প্রতিবেদনে এই তথ্য উল্লেখ করা হয়েছে।  

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতাচ্যুত হওয়ার পর এটিই বাংলাদেশ-ভারতের মধ্যে উচ্চ পর্যায়ের কোনো বৈঠক হতে যাচ্ছে। বৈঠকের সূচি চূড়ান্ত করতে দুই দেশ এখন কাজ করছে বলে জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আলোচনায় জয়শঙ্কর বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং সংখ্যালঘুদের উপর কথিত অত্যাচারের বিষয়টি উত্থাপন করতে পারেন। এছাড়া ঢাকার সঙ্গে দিল্লির কাজ করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করবেন তিনি।

এদিকে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের মধ্যে আলোচনার সম্ভাবনা কম বলে জানা গেছে।  

প্রধান উপদেষ্টা ড. ইউনূস এবং পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন দুজনই সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতের কাছ থেকে ফেরত চাওয়ার ইঙ্গিত দিয়েছেন। যদিও ঢাকার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে দিল্লিকে কোনো অনুরোধ জানানো হয়নি। সূত্র: জাগরণ

news24bd.tv/এসএম