বক্স অফিস কাঁপাচ্ছে শাহরুখ-প্রীতির 'বীর জারা'

২০ বছর পর ফের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাহরুখ খান ও প্রীতি জিনতা অভিনীত 'বীর জারা' সিনেমা। গত ১৩ সেপ্টেম্বর মুক্তি পাওয়া সিনেমাটি বলিউড বক্স অফিসে দারুণ সাফল্য গড়ছে। তবে ২০ বছর পরেও প্রেক্ষাগৃহে এই সিনেমা সমান জনপ্রিয়তা লাভ করেছে। ১০০ কোটির ঘরে পৌঁছল শাহরুখ-প্রীতির 'বীর জারা'।

স্যাকনিল্কের তথ্য অনুযায়ী, প্রথম মুক্তির ২০ বছর পর বীর ও জারার প্রেমকাহিনি প্রথম সপ্তাহে ১.৭৫ কোটি ব্যবসা করেছে। 'বীর জারা' যখন ২০০৪ সালে প্রথম মুক্তি পায়, তখন এটি বিশ্বজুড়ে ৯৮ কোটির আশেপাশে আয় করেছিল। এরপর প্রেক্ষাগৃহে এই সিনেমা একাধিকবার মুক্তি পেয়েছে। অবশেষে সিনেমার মোট আয়ের পরিমাণ গিয়ে দাঁড়াল ১০১.৭৫ কোটিতে।  

বলিউডের ট্রেড অ্যানালিস্ট ও ফিল্ম সমালোচক তরণ আদর্শ নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সিলমোহর দিয়েছেন এই খবরে। তিনি লেখেন, 'পুনরায় মুক্তি পাওয়ায় 'বীর জারা' বিশ্বজুড়ে ১০০ কোটির গণ্ডি পার করল।  

তরণ আদর্শের পোস্টে জানানো হয়, পুনরায় মুক্তির প্রথম সপ্তাহের হিসেবে এই সিনেমা শুক্রবার ২০ লক্ষ, শনিবার ৩২ লক্ষ, রোববার ৩৮ লক্ষ, সোমবার ২০ লক্ষ, মঙ্গলবার ১৮ লক্ষ, বুধবার ১৫ লক্ষ, বৃহস্পতিবার ১৪ লক্ষ, মোট ১.৫৭ কোটি রুপি আয় করেছে। ২০০৪ সালে এই ছবি ভারতীয় বক্স অফিসে ৬১ কোটি ও বিশ্ববাজারে ৩৭ কোটি আয় করেছিল। যার মোট দাঁড়ায় ৯৮ কোটির কাছাকাছি। এরপর ২০০৫ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত একাধিকবার পুনর্মুক্তি হয় ছবিটির।  

শাহরুখ খান ও প্রীতি জিনতা ছাড়াও এই সিনেমায় অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন রানি মুখোপাধ্যায়, দিব্যা দত্ত, কিরণ খের, বোমন ইরানি, অমিতাভ বচ্চন, হেমা মালিনী, মনোজ বাজপেয়ী প্রমুখ।

news24bd.tv/TR