হেরেও পেসারদের প্রশংসায় পঞ্চমুখ শান্ত

চেন্নাই টেস্টে ভারতের কাছে বিশাল ব্যবধানে হেরেও পেসারদের প্রশংসা করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। আজ রোববার (২২ সেপ্টেম্বর) ভারতের দেয়া ৫১৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে চতুর্থ দিনে এক সেশনও টিকতে পারেনি বাংলাদেশ।

২৮০ রানের বিশাল ব্যবধানে হেরেও ম্যাচ-পরবর্তী প্রেজেন্টেশনে শান্ত বলেন, ‘পজিটিভ দিকটা হচ্ছে প্রথম দিন দুই-তিন ঘণ্টায় হাসান, তাসকিন আর রানার বোলিং। তারা খুবই ভালো বোলিং করেছে। এরপর ভারত ভালো ব্যাট করেছে। সিমারদের মধ্যে সবাই অবদান রেখেছে। তবে নতুন বলে আমরা যেভাবে বল করেছি, এটা দারুণ। লাস্ট কয়েকটি সিরিজে আমরা ভালো বল করেছি। এটা চালিয়ে যেতে হবে। ’

আরও পড়ুন: চেন্নাইয়ে বাংলাদেশের অসহায় আত্মসমর্পণ

৫১৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তৃতীয় দিনে চার উইকেট হারায় বাংলাদেশ। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত  ৬০ বলে ৫১ ও সাকিব আল হাসান ১৪ বলে ৫ রান নিয়ে চতুর্থ দিনে খেলতে নামে। দিনের শুরুটা ভালো করেছিল এই দুই ব্যাটার।

তবে দলীয় ১৯৪ রানে ৫৬ বলে ২৫ রান করে আউট হন সাকিব। তার বিদায়ের পর ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। লিটন দাস ১০ বলে ১, মেহেদী হাসান মিরাজ ১০ বলে ৮ রান করে ফিরে যান। তবে একপ্রান্ত আগলে রেখে সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন শান্ত।

দলীয় ২২২ রানে ১২৭ বলে ৮২ রান করে সাজঘরে ফিরে যান বাংলাদেশ দলপতি। এরপর দ্রুতই আরও জোড়া উইকেট হারিয়ে ৬২ ওভার ২ বলে ২৩৪ রানে অলআউট হয় বাংলাদেশ। একমাত্র শান্তর ব্যাট থেকে যে রান আসে তাতে করেই যেনো হারের ব্যবধান কমাতে চাচ্ছিলো বাংলাদেশ। যদিও চতুর্থ দিনের এক সেশনও শেষ করতে পারেনি তারা। লাঞ্চের ঠিক কিছুক্ষণ আগেই গুটিয়ে যায় সফরকারীদের ইনিংস।

এই জয়ে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো স্বাগতিকরা।

news24bd.tv/SC