রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় চত্বরে সভা সমাবেশ নিষিদ্ধ

রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের চত্বরে সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ করেছে প্রশাসক মো. মোশারফ হোসেন খান। তিনি বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে পাহাড়ি ও বাঙালিদের মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদি কেউ সভা কিংবা সমাবেশ করতে চায় তাদের জন্য রাঙামাটি জিমনেশিয়াম চত্বর আর রাঙামাটি পৌরসভা চত্বর রয়েছে, সেখানে সভা কিংবা সমাবেশ করতে পারবে।

আজ রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে শুরু হওয়া শান্তি-সম্প্রীতির সভায় এ সিদ্ধান্তের এসব কথা বলেন রাঙামাটি জেলা প্রশাসক।

এসময় আরও উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা পুলিশ সুপার ড. এস এম ফরহাদ হোসেন ও রাঙামাটি সদর সেনা জোনের কমান্ডার লে. কর্ণেল এরশাদ হোসেন চৌধূরী ও রাঙামাটি রিজিয়নের রিজিয়ণ কমান্ডার জেনারেল স্টাফ অফিসার (জিটুআই) আসফিকুর রহমান।

রাঙামাটি জেলা প্রশাসন বলেন, রাঙামাটি পৌরসভা চত্বর থেকে মিছিল বের করলে বনরূপা অতিক্রম করা যাবে না। আর জিমনেশিয়াম চত্বর থেকে মিছিল বের করলে কলেজ গেইট অতিক্রম করা যাবে না। এ জায়গার মধ্যে সকল প্রকার সভা সমাবেশ সীমাবদ্ধ রাখতে হবে। শুধু তাই নয়, সড়ক অবরোধ করে সমাবেশ থেকে সবাইকে বিরত থাকতে হবে। রাঙামাটির শান্তি=সম্প্রীতি বজায় রাখতে হলে সবাইকে এ সিদ্ধান্ত মেনে চলতে হবে।

রাঙামাটি জেলা পুলিশ সুপার ড. এস এম ফরহাদ হোসেন বলেন, নাশকতাকারী ও হত্যাকাণ্ডের বিরুদ্ধে পৃথক মামলা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাঙামাটি সদর সেনা জোনের কমান্ডার লে. ক. এরশাদ হোসেন চৌধুরী বলেন, সহিংসতা কারো কাম্য নয়। সহিংসতা সম্প্রীতি বিনষ্ট করে। রাঙামাটি একটি বহুজাতি গোষ্ঠীর মিলন ক্ষেত্র। এটাকে নষ্ট করতে দেওয়া যাবে না। কেউ যদি সম্প্রতি বিনষ্ট করতে চাই তাকে প্রতিহত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে থাকতে হবে।

অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে জাতিগত ভেদাভেদ ভুলে নিজেদের মধ্যে ঐক্য গড়ে তোলার আহবান জানান তিনি।

news24bd.tv/SHS