সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের জামিন নামঞ্জুর

ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র-জনতার বিক্ষোভে হামলার ঘটনায় করা মামলায় সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে দশটার দিকে মান্নানের অনুপস্থিতিতে দ্রুত বিচার আদালতে জামিন আবেদন করেন মান্নানের আইনজীবীরা। তবে জামিন নামঞ্জুর করেন বিচারক নির্জন কুমার মিত্র।

এদিন সকাল থেকেই সুনামগঞ্জ আদালতে মান্নানের জামিন শুনানি নিয়ে উত্তেজনা বিরাজ করছিল। বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান নেয় শিক্ষার্থীরা। সেনাবাহিনী ও পুলিশ মোতায়েন করে বাড়ানো হয় আদালতের নিরাপত্তা।

আদালতে জামিন শুনানি শুরু আইনজীবীদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। আধাঘণ্টার শুনানিতে দু’পক্ষের আইনজীবীদের কথা শোনার পর জামিন নামঞ্জুর করেন দ্রুত বিচার আদালতের বিচারক। অন্যদিকে শুনানি শেষে বের হয়ে পুলিশ রিমান্ড না চাওয়ায় তীব্র প্রতিক্রিয়া জানান বাদিপক্ষের আইনজীবী।

গত ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ২ সেপ্টেম্বর সুনামগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা হয়। জেলার দোয়ারাবাজার উপজেলার বাসিন্দা হাফিজ আহমদ নামের এক ব্যক্তি দ্রুত বিচার আইনে মামলাটি দায়ের করেন। এই মামলায় এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামি করা হয়।

news24bd.tv/FA