একটি মানবিক বাংলাদেশ গড়তে সবাই এগিয়ে আসুন: মোসাদ্দেক আলী

এনটিভির চেয়ারম্যান মোহাম্মদ মোসাদ্দেক আলী বলেছেন, সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে পর্যুদস্ত বাংলাদেশকে এগিয়ে নিতে এখন সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। বিশেষ করে ড. ইউনূস সরকারের জনকল্যাণমূলক কাজে সহায়তা করতে সব মহলের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘দেশে ভোটাধিকার ও গণতন্ত্র ফিরিয়ে এনে একটি মানবিক বাংলাদেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে। ছাত্র-জনতার অসীম ত্যাগে এ অর্জন কিছুতেই ব্যর্থ হতে দেওয়া যাবে না। ’

রোববার (২২ সপ্টেম্বর) নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি পার্টি হলে এনটিভি পরিবারের আয়োজনে নিউইয়র্কে কর্মরত এবং জাতিসংঘ অধিবেশন কাভার করতে যাওয়া সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সাংবাদিক ফরিদ আলমের সঞ্চালনায় মতবিনিময় সভায় মোসাদ্দেক আলী প্রধান অতিথি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব সাংবাদিক কাদের গনি চৌধুরী ও ব্যবসায়ী লুৎফর রহমান বাদল বিশেষ অতিথি ছিলেন। মতবিনিময়ে বিগত সরকারের সময় তারা কীভাবে দেশত্যাগে বাধ্য হন, সে সব কথা তুলে ধরেন মোসাদ্দেক আলী ও লুৎফর রহমান বাদল।

মোসাদ্দেক আলী বলেন, দেশের নাগরিক হয়েও দীর্ঘদিন আমাদের দেশে থাকতে দেওয়া হয়নি। দেশের বাইরে থাকা কতটা কষ্টকর তা টের পেয়েছি। শুধু ভিন্নমত পোষণের কারণে আমাকে বাধ্য করা হয়েছে দেশের বাইরে থাকতে।  

এ সময় সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরী বলেন, গত ১৫ বছর দেশে স্বাধীন সাংবাদিকতার টুঁটি চেপে ধরা হয়েছিল। সত্য লেখা ও বলা ছিল অপরাধ। এ সময় ৬৪ জন সাংবাদিককে হত্যা করা হয়। অসংখ্য সাংবাদিককে দেশ ত্যাগে বাধ্য করা হয়। শত শত সাংবাদিক বাধ্য হয়ে পেশা বদল করেন।  

তিনি বলেন, দেশ এখন ফ্যাসিবাদমুক্ত হয়েছে। আমরা চাই, দেশে যেন আর গণমাধ্যমের টুঁটি চেপে ধরা না হয়। আমরা ভোটাধিকার চাই। জনগণকে দেশের মালিকানা ফেরত দেওয়া হোক। বিদেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরত আনা হোক। লুটেরাদের বিচার করা হোক।

মতবিনিময় সভায় নিউইয়র্ক ও বাংলাদেশের বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/আইএএম