সাকিবের হোম সিরিজে না খেলার কোনো কারণ দেখি না: নাফীস

লম্বা সময় ধরে দেশের বাইরে আছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান। তিনি দেশের বাইরে থাকাবস্থায়ই পতন ঘটে আওয়ামী লীগ সরকারের। দলটির সংসদ সদস্য হিসেবে পরে মামলায় ওঠে তার নামও। ফলে ঘরের মাঠে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে তার খেলা নিয়ে প্রশ্ন রয়েই যাচ্ছে।

সরকার পতনের পর এখন পর্যন্ত দুটি সিরিজ খেলেছে বাংলাদেশ দল। দুটিই দেশের বাইরে। পাকিস্তান সফর শেষে বর্তমানে ভারতে আছে বাংলাদেশ দল। সেখানেই দলের সঙ্গে আছেন সাকিব।

সব ঠিক থাকলে আগামী অক্টোবরে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা। সফরে দুটি টেস্ট খেলার কথা রয়েছে প্রোটিয়াদের। সেই সিরিজে সাকিবের থাকার বিষয়ে প্রশ্ন রাখা হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স ইনচার্জ শাহরিয়ার নাফীসকে।

সেই প্রশ্নের জবাবে আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) সাংবাদিকদের নাফীস বলেন, ‘সাকিব আল হাসানের ব্যাপারে মাননীয় প্রধান উপদেষ্টা, মাননীয় আইন উপদেষ্টা এবং মাননীয় ক্রীড়া উপদেষ্টা খুব স্পষ্টভাবে বলেছেন। বাংলাদেশ সরকার থেকেও পরিষ্কার বার্তা আছে, যে মামলাগুলো হয়েছে, সেগুলোতে কাউকে অন্যায়ভাবে হেনস্তা করা হবে না। ’

‘সাকিবের ব্যাপারে অন্তর্বর্তীকালীন সরকার তাদের অবস্থান খুব সুস্পষ্টভাবে ব্যক্ত করেছে। চোটের সমস্যা না থাকলে এবং নির্বাচনজনিত কোনো ইস্যু যদি না থাকে, এখন পর্যন্ত সাকিব আল হাসানের হোম সিরিজে না খেলার কোনো কারণ আমি দেখি না’, যোগ করেন নাফীস।

জানা গেছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজটি খেলতে চান সাকিব নিজেও। এছাড়া তার আশা, দেশে ফিরলে হেনস্তার শিকার হতে হবে না তাকে।

news24bd.tv/SHS