ঢাবিতে ছাত্রশিবিরের আত্মপ্রকাশ নিয়ে যা বললেন ছাত্রদল সাধারণ সম্পাদক

প্রকাশ্যে এসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ইসলামী ছাত্রশিবিরের শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক। তাদের পরিচয় প্রকাশের পরই চারদিকে শুরু হয়েছে চাঞ্চল্য। তবে এ বিষয়টি ইতিবাচক চোখেই দেখছেন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির।

আজ সোমবার (২৪ সেপ্টেম্বর) দেশের একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নাছির উদ্দীন নাছির জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের সভাপতি-সেক্রেটারির আত্মপ্রকাশকে স্বাগত জানায় ছাত্রদল।

তিনি বলেন, ‘সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের সভাপতি ও সাধারণ সম্পাদকের আত্মপ্রকাশকে আমরা ইতিবাচকভাবে দেখছি এবং তাদের স্বাগত জানাই। তবে একজন একজন করে নয় সকলের পরিচয় প্রকাশ করা উচিত। আমরা লক্ষ্য করেছি প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা শিবিরের সভাপতি সাদিক কায়েম ও পরবর্তীতে সাধারণ সম্পাদক এস এম ফরহাদ সামনে আসেন। ’

তিনি আরও বলেন, গোপন তৎপরতার মাধ্যমে কখনো জনসম্পৃক্ততার রাজনীতি সম্ভব নয়। গোপনে এক দলের নেতা হয়েও প্রকাশ্যে অন্য সংগঠনের পদবি ধারণ প্রতারণামূলক আচরণ যা ছাত্র রাজনীতির সঠিক চর্চা নয়।

এছাড়া আত্মপরিচয়য়ের সংকট ও অনুপ্রবেশের সংস্কৃতি থেকে বের হয়ে প্রকাশ্যে গণতান্ত্রিক রাজনীতি চর্চার আহ্বান জানিয়েছেন জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর এক ফেসবুক পোস্টের মাধ্যমে প্রকাশ্যে আসেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের সভাপতি মোহাম্মদ আবু সাদিক কায়েম। পরেরদিন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবু বাকের এক পোস্টের মাধ্যমে প্রকাশ পায় ঢাবি ছাত্রশিবির সেক্রেটারি এস এম ফরহাদের পরিচয়।   

news24bd.tv/SHS