সাজেকে ৩ দিনের জন্য পর্যটক ভ্রমণ না করার নিদের্শ

পাহাড়ে স্থিতিশীল পরিস্থিতি বিবেচনা করে আগামী তিন দিন সাজেকে পর্যটক ভ্রমণ না করার জন্য নিদের্শ দিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান। আজ মঙ্গলবার দুপুর ১২টায় রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত এক বিশেষ আইনশৃঙ্খলা সভায় এ সিদ্ধান্তের কথা জানান রাঙামাটি জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান।

তিনি বলেন, পর্যটকদের নিরাপত্তার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাহাড়ে আপাতত পরিস্থিতি শান্ত থাকলেও তিনদিনের জন্য সাজেক ভ্রমণ থেকে পযর্টকদের নিরুৎসাহিত করতে হবে। সম্প্রতি পাহাড়ে যে সহিংসতার ঘটনা ঘটেছে এ রেশ এখনো কাটেনি। তাই নতুন করে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা যাতে না ঘটে তার জন্য সবাইকে সজাগ থাকতে হবে।

তিনি আরও বলেন, স্থানীয়দের পাশপাশি পর্যটকদের নিরাপত্তা অতি গুরুত্বপূর্ণ। সম্প্রতি খাগড়াছড়িতে স্থানীয় আঞ্চলিক সংগঠন ইউপিডিএফের ডাকে অবরোধের কারণে সাজেকে অনেক পর্যটক আটকা পড়েছিল। অবরোধের কারণে গাড়ি চলাচল যেহেতু বন্ধ ছিল ইচ্ছা না থাকা সত্ত্বেও পর্যটকদের সাজেকে তিন দিন অবস্থান নিতে হয়। তাদের নিরাপত্তায় পুলিশ সেনাবাহিনী ব্যাপক পরিশ্রম করেছে। পর্যঠকদের কটেজ ভাড়া অর্ধেক করে দেওয়া হয়। পর্যঠকদের সব খবর রাখা হয়। তিনদিন পর সেনাবাহিনী বিশেষ নিরাপত্তায় পর্যটকদের পৌঁছে দিয়েছে। এ ঘটনা যাতে পুনরায় না হয়। তাই আপাতত সাজেক ভ্রমণ থেকে বিরত থাকতে হবে। পরিবেশ পরিস্থিতি একেবারে শান্ত হলে সাজেক ভ্রমণে পর্যটকদের আর বাধা থাকবে না।  

এসময় রাঙামাটি পুলিশ সুপার মো. ড. এস এম ফরহাদ হোসেন, রাঙামাটি অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) মো. মোতাছেম বিল্যাহ উপস্থিত ছিলেন। রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত বিশেষ আইনশৃঙ্খলা সভায় বিভিন্ন পর্যটক সম্পৃক্ত ব্যবসায়ীরা জেলা প্রশাসনের সিদ্ধান্ত স্বাগত জানায়।

news24bd.tv/TR