ফের পোশাক শিল্পে বিশৃঙ্খলা হলে কঠোর হবে সরকার: স্বরাষ্ট্র উপদেষ্টা

আগামীকাল বুধবার (২৫ সেপ্টেম্বর) থেকে কারখানায় যাতে আর কোনো বিশৃঙ্খলা না হয়, সে ব্যাপারে মালিক-শ্রমিক সবাইকে দায়িত্ব নিতে হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। তিনি বলেছেন, সবাই চেষ্টা অব্যাহত রাখবেন, এরপরও যদি কোনোরকম বিশৃঙ্খলা হয়, তাহলে কঠোর হবে সরকার।

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সচিবালয়ে চলমান শ্রমিক অসন্তোষ নিয়ে শ্রম, শিল্প উপদেষ্টাসহ মালিক-শ্রমিক পক্ষের নেতাদের বৈঠক শেষে এসব কথা বলেন স্বরাষ্ট্র উপদেষ্টা।

তিনি বলেন, এই শিল্প এবং দেশকে বাঁচাতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। দেশ বিদেশের বিভিন্ন যড়যন্ত্রকারীরা রয়েছেন, যারা এই শিল্পকে নষ্ট করতে চায়। সে ব্যাপারে সতর্ক থাকতে হবে।

কারখানা খোলার বিষয়ে উপদেষ্টা বলেন, দীর্ঘ আলোচনার পর আমরা একটা সমঝোতায় পৌঁছেছি, যেখানে সবাই রাজি হয়েছেন।

একই বিষয়ে শিল্প উপদেষ্টা আদিলুর রহমান খান বলেছেন, মালিক-শ্রমিক দুই পক্ষের কথাই আমাদের শুনতে হবে। আমরা তা শুনেই সিদ্ধান্ত নিয়েছি কারখানা খোলার।

কারখানা খোলার বিষয়ে বিজিএমইএ সভাপতি খন্দকার রফিকুল ইসলাম বলেছেন, আগামীকাল থেকে কারখানাগুলো যাতে চালু হয় সে ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। শ্রমিকদের কিছু বলার থাকলে কারখানায় বসেই যেন আলোচনা হয়, কোনোভাবেই আর রাস্তাঘাট বন্ধ করা যাবে না।

news24bd.tv/SHS