দুই জেলায় বজ্রপাতে ঝরল ৫ প্রাণ

ঠাকুরগাঁওয়ে ও কু‌ড়িগ্রা‌মে বজ্রপাতে ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলা ও বালিয়াডাঙ্গীতে তিনজন ও কু‌ড়িগ্রা‌মের উলিপুর উপজেলায় দুইজনের মৃত্যু হয়।

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বি‌কেলে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

পুলিশের বরাত দিয়ে ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, বিকেলে সদর উপজেলার শুখানপুখরী ইউনিয়নের শিমুলডাঙ্গী এলাকার ভূল্লী নদীতে গোসল করতে গিয়ে বজ্রপাতে আরিফুল (১৭) ও মুনির ইসলাম (১৮) নামে দুইজনের মৃত্যু হয়েছে। এসময় তাদের সাথে থাকা আরও তিনজন আহত হয়েছে। তাদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে বালিয়াডাঙ্গী উপজেলায় কালীবাড়ি গ্রামে ছয়জন বন্ধু মিলে বাসার পাশে একটি মাচায় বসে ছিলেন আতাউর রহমান। এসময় বজ্রপাত হলে মারা যান আতাউর। পরে তার সাথে থাকা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

কুড়িগ্রাম প্রতিনিধি: আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বি‌কেলে কু‌ড়িগ্রা‌মের উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়‌নে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েয়ে।

ঘটনার সত্যতা নি‌শ্চিত ক‌রেছেন সাহেবের আলগা ইউপি চেয়ারম‌্যান মোজাফ্ফর হো‌সেন।

স্থানীয়রা জানান, মঙ্গলবার বি‌কে‌লে বৃ‌ষ্টির সঙ্গে ওই ইউনিয়‌নের ব্রহ্মপুত্র নদের জাহাজের আলগা চরে আব্দুল কা‌দেরের মেয়ে কাজলী আক্তার (১০) গরু আন‌তে যায়। এ সময় আক‌স্মিক বজ্রপা‌তে কাজলী আক্তার ও তা‌দের গরু‌টি মারা যায়। একই সঙ্গে একই ইউনিয়নের চর জাহা‌জের আলগা চ‌রের ওমেদ আলীর ছে‌লে গরু নি‌য়ে বা‌ড়ি ফেরার প‌থে জামাল উদ্দিন (৫০) না‌মে এক কৃষ‌ক মারা যান।

এ ব্যাপারে আলগা ইউপি চেয়ারম‌্যান মোজাফ্ফর হো‌সেন বলেন, ‘ব্রহ্মপুত্র নদের জাহাজের আলগা চরে দুজন বজ্রপাতের আঘাতে মৃত্যুবরণ করেছেন। ’

news24bd.tv/তৌহিদ