জম্মু-কাশ্মীরে দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে

বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ শুরু হয়েছে ভারতের জম্মু ও কাশ্মীরে। বুধবার (২৫ সেপ্টম্বর) স্থানীয় সময় সকাল ৭টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, যা চলবে বিকেল ৬টা পর্যন্ত। দ্বিতীয় দফায় উপত্যকার ২৬টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। প্রায় ২৬ লাখ ভোটার আজ ২৩৯ প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন। যে ২৬টি আসনে ভোট হচ্ছে তার মধ্যে ১৫টিই কাশ্মীরের।

এই ভোটগ্রহণকে কেন্দ্র করে নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। জম্মু ও কাশ্মীর পুলিশের পাশাপাশি নিরাপত্তার দায়িত্বে রয়েছে সেনা সদস্যরাও। বিভিন্ন কেন্দ্রে চলছে টহলদারি।   আসনগুলো হলো কাঙ্গন (এসটি), গান্ডারবাল, হজরতবাল, খানিয়ার, হাব্বাকাদল, লাল চক, চন্নাপোরা, জাদিবাল, ঈদগাহ, সেন্ট্রাল শালতেং, বুদগাম, বিয়ারওয়াহ, খানসাহেব, চর-ই-শরীফ, চাদুরা, গুলাবগড়, রিয়াসি, শ্রী মাতা বৈষ্ণো দেবী, কালাকোট - সুন্দরবানি, নওশেরা, রাজৌরি (এসটি), বুধল (এসটি), থান্নামান্ডি (এসটি), সুরনকোট (এসটি), পুঞ্চ হাভেলি এবং মেনধার (এসটি)।

দীর্ঘ ১০ বছর পরে কাশ্মীরে বিধানসভা নির্বাচন হচ্ছে। মোট ৯০টি আসনের মধ্যে  গত ১৮ সেপ্টেম্বর ২৪টিতে ভোট হয় প্রথম দফায়। ভোট পড়েছিল ৬১.৩৮ শতাংশ।  আগামী ১ অক্টোবর কাশ্মীরে শেষ দফায় ভোটগ্রহণ। গণনা হবে ৮ অক্টোবর।  সূত্র: আনন্দবাজার 

news24bd.tv/এসএম