‘নির্জনের মৃত্যু মনে করিয়ে দেয় দেশে এখনো অরাজকতা চলছে’

মেজর জেনারেল (অব.) ফজলে এলাহি আকবর বলেছেন, তানজিম সারোয়ার নির্জনের মৃত্যু আমাদের মনে করিয়ে দেয়, দেশে এখনো অরাজকতা চলছে। গত ১৫ বছরের দুঃশাসনের ফল হচ্ছে আমাদের এই বর্তমান পরিস্থিতি। এই ডাকাত আকারে কিংবা সন্ত্রাসী আকারে যারা দেশকে অস্থিতিশীল করছে, তাদের বিরুদ্ধে আমাদের সবাইকে ধর্ম-বর্ণ ভেদাভেদ ভুলে একত্রে কাজ করতে হবে।

আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজারে সন্ত্রাসী হামলায় নিহত তরুণ সেনা কর্মকর্তা তানজিম সারোয়ার নির্জনের টাঙ্গাইলের বাড়িতে তার পরিবারকে সমবেদনা জানাতে এসে এসব কথা বলেন ফজলে এলাহি আকবর।

তিনি বলেন, আমাদের এই বিপ্লব যা দ্বিতীয় স্বাধীনতা বলা চলে, সেই বিপ্লব আমাদের ধরে রাখতে হবে, যাতে করে আর কখনো ফ্যাসিবাদী সরকার প্রতিষ্ঠা না হয়। যদি সেনাবাহিনীকে আমরা রাজনীতির বাইরে রাখতে পারি আর নির্বাচন কমিশনকে যদি স্বাধীন করতে পারি, তাহলে আমাদের দেশে আর ফ্যাসীবাদি সরকার হবে না।

লেফটেন্যান্ট কর্নেল (অব.) সিদ্দিক বলেন, আমরা সাতজন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা এসেছি। আমরা দেশ নায়ক তারেক রহমানের নির্দেশে নির্জনের পরিবারের প্রতি সমবেদনা জানাতে এসেছি। আমরা চাই নির্জনের হত্যার সঙ্গে যারা জড়িত তাদের কঠিন বিচারের আওতায় আনা হোক।

এদিন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে তানজিম সারোয়ার নির্জনের টাঙ্গাইলের গ্রামের বাড়িতে যান সাবেক মেজর জেনারেল (অব.) ফজলে এলাহি আকবর, লেফটেন্যান্ট কর্নেল (অব.) শামসুজ্জামান, লেফটেন্যান্ট কর্নেল (অব.) সিদ্দিক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) রশিদ, লেফটেন্যান্ট কর্নেল (অব.) সাঈদ, মেজর (অব.) সিদ্দিক, মেজর (অব.) মান্নান।

বিএনপির এই প্রতিনিধি দল সেনা কর্মকর্তা তানজিমের বাড়িতে তার মা বাবা ও বোনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে সমবেদনা জ্ঞাপন করেন এবং কবরস্থানে গিয়ে বিএনপির চেয়ারপার্সনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় ও মোনাজাত করেন।

এর আগে, গত সোমবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামে ডাকাতি প্রতিরোধ অভিযানে সন্ত্রাসী হামলায় নিহত হন লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নির্জন।

news24bd.tv/SHS