গাজীপুরে ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

গাজীপুরের শ্রীপুরে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে বিএনপির দু'গ্রুপের সংঘর্ষ   হয়েছে। এসময় ককটেল বিস্ফোরণ ফাঁকা গুলি করে আতঙ্ক সৃষ্টি করা হয়। এক পর্যায়ে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখা হয়। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি যানবাহন। এসময় বেশ কয়েকজন আহত হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বুধবার সকাল ১০টার দিকে শ্রীপুর উপজেলার ২ নং সিএন্ডবি বাজার এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, বুধবার সকালে মাওনা ২নং সিএন্ডবি বাজার এলাকায় এসকিউ সেলসিয়াস লি. নামক সোয়েটার কারখানার ঝুট ব্যবসার কোম্পানির ওয়ার্ক অর্ডার পান যুবদল নেতা পলাশ।

সকালে তার লোকজন কারখানায় ঝুট বের করতে যান। এসময় জেলা কৃষক দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ ও তার লোকজন পলাশের লোকজনকে বাঁধা দেয়। এক পর্যায়ে কৃষক দল ও যুবদলের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। উত্তেজিত শত শত নেতাকর্মী ঢাকা ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে রাখে। এসময় ভাঙচুর করা হয় তিনটি প্রাইভেটকারসহ বেশ কিছু গাড়ি। সংঘর্ষ চলাকালে এক রাউন্ট ফাঁকা গুলি করে ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। ককটেল এবং ইট পাটকেলের আঘাতে আহত হন দুই গ্রুপের বেশ কয়েকজন নেতাকর্মী।

অভিযোগ উঠেছে, মোবাইল ফোন কেড়ে নেয়াসহ লাঞ্ছিত করা হয় বেশ কয়েকজন গণমাধ্যম কর্মীকে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদীন বলেন, ঝুট ব্যবসাকে কেন্দ্র করে কৃষক দলের সঙ্গে যুবদলের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। এক পর্যায়ে কিছু সময় ঢাকা ময়মনসিংহ মহাসড়কে অবরোধ সৃষ্টি করে নেতাকর্মীরা। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। এছাড়া ঘটনাস্থলে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে জানতে পেরেছি। এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

news24bd.tv/FA