১০০ বছরে প্রথম দুর্গাপূজায় বন্ধ থাকবে মল্লিক বাড়ির দরজা

আর মাত্র কয়েকদিন পরেই শুরু সনাতন ধর্মালম্বীদের শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা। সব জায়গায় চলছে পূজার প্রস্তুতি। তবে এ বছর কলকাতার পূজার পরিবেশ বাকি বছরগুলোর তুলনায় আলাদা।  

ওপার বাংলার বাতাসে পূজার চেনা গন্ধটা নেই। আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে খুন এবং ধর্ষণের ঘটনায় প্রতিবাদে উত্তাল রয়েছে কলকাতা।   অপরাধীদের শাস্তির দাবিতে সরব হয়েছেন ভারতের সকল স্তরের মানুষ। কলকাতার এমন থমথমে পরিস্থিতিতেই এবার ১০০ বছরে পা রাখছে মল্লিক বাড়ির দুর্গাপূজা। প্রতি বছর মহাসমারোহে ধুমধাম করে এই দুর্গাপূজা উদযাপন করে মল্লিক বাড়ির সদস্যরা। সকলেই আসেন এই পূজা দেখতে।  

তবে এ বছর মল্লিক বাড়িতে সেই পুজার আমেজ নেই। আরজি কর কাণ্ডের আবহে,বড় কোনো আয়োজন থাকছে না এবার।  

এ বিষয়ে অভিনেতা রঞ্জিত মল্লিক জানিয়েছেন, এবারের দুর্গাপূজায় আনন্দ অন্যান্য বারের মতো নয়। বরং প্রতিবারের চেয়ে একটু ম্লান। এই বাড়ির পুজা কোনওদিনই বন্ধ হয়নি, তাই এ বছর বন্ধ হবে না। তবে পূজার চার দিন মল্লিক বাড়ি সকলের জন্য খোলা থাকে। এ বছর সেটা আর হচ্ছে না। গত ১০০ বছরে এই প্রথমবার বাড়ির পূজা জনসাধারণের জন্য হবে না। সর্বসাধারণের জন্য বাড়ির দরজা খোলা থাকবে না। শুধু পরিবারের সদস্যদের নিয়েই নিয়ম মেনে পূজা হবে, তবে উৎসব নয়।  

মল্লিক বাড়ির দুর্গাপূজা দেখতে প্রতি বছর বহু মানুষের ঢল নামে। এবার আর এক্সসে সুযোগ মিলছে না। বন্ধ থাকছে মল্লিক বাড়ির দরজা।  

news24bd.tv/এসএম