পরিচালককে চড় মেরেছিলেন অভিনেত্রীর প্রেমিক, কেন?

বলিউডের প্রখ্যাত নির্মাতা অনুরাগ কাশ্যপ। তার পরিচালিত ছবিগুলির মধ্যে অন্যতম ‘দেব ডি’। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস ‘দেবদাস’ নিয়ে বহু ছবি হয়েছে। এই উপন্যাসকে নতুন মোড়কে বাঁধেন অনুরাগ। তৈরি করেন ‘দেব ডি’ ছবি। তবে সমালোচক মহলে প্রশংসিত হয়েছিল অনুরাগের এই ছবি। এই ছবির জন্য নাকি চড়ও খেতে হয়েছিল অনুরাগকে। কী কারণে চড় দেওয়া হয়েছিল জনপ্রিয় এই পরিচালককে? 

অনুরাগ সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, “আমি এই ছবিতে দুই মহিলাকে মুখ্য চরিত্রে রেখেছিলাম। ভাষা নিয়েও আমি তেমন কোনও রাখঢাক করিনি। তাই বহু মেয়ে সেই সময়ে চিত্রনাট্য পড়ে অডিশন দিতে রাজি হননি। এমনকি একজন অভিনেত্রীর প্রেমিক আমাকে এসে চড় পর্যন্ত মারেন। ”

সেই অভিনেত্রীর প্রেমিক নাকি অনুরাগকে হুমকি দিয়ে বলেছিলেন, “এত বড় সাহস! কীভাবে আমার প্রেমিকাকে এই স্ক্রিপট পাঠালেন?”

তিনি আরও বলেছেন, “চিত্রনাট্য পড়ে প্রযোজক পর্যন্ত রেগে গিয়েছিলেন। ওঁর নাকি খুবই অশ্লীল লেগেছিল। ছুড়ে ফেলে দিয়েছিলেন। কিন্তু প্রযোজকের স্ত্রীর জন্য ছবিটা আমি বানাতে পেরেছিলাম। তিনি পছন্দ করেছিলেন এই ছবির চিত্রনাট্য। ”

এখানেই শেষ নয়। ‘দেবদাস’ উপন্যাসের সমালোচনাও করেন অনুরাগ। তিনি বলেন, “ভারতে সবচেয়ে পছন্দের প্রেমের গল্প হল দেবদাস। আমার মনে হয় একটা সাংঘাতিক উপন্যাস নিয়ে ২০টা ছবি তৈরি হয়েছে। খুব খারাপ একটা বই। কিন্তু লেখক কালজয়ী। ”

news24bd.tv/TR