‘মার্চ টু মুম্বাই’ কর্মসূচির প্রতি নেজামে ইসলামের সংহতি 

ভারতের মহারাষ্ট্রে রাসূল (সা)-এর অবমাননাকারী হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ ও বিজেপির সাংসদ নিতেশ রানেকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়ে ‘মার্চ টু মুম্বাই’ কর্মসূচিতে সংহতি প্রকাশ করেছে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি।  

আজ বৃহস্পতিবার বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমির মাওলানা সরোয়ার কামাল আজিজী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী এক যুক্ত বিবৃতিতে বলেন, গত আগস্ট মাসে রাসূল (সা.)-এর নামে জঘন্য কটূক্তির অভিযোগে ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ এবং তাকে সমর্থনকারী বিজেপির সাংসদ নিতেশ নারায়ণ রানের বিরুদ্ধে  অসংখ্য মামলা হলেও এখনো রাজ্য সরকার তাদের গ্রেপ্তার না করায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তারা বলেন, মহারাষ্ট্রে এক হিন্দু পুরোহিত তার বক্তব্য রাসূল (সা.)-এর শানে জঘন্য কটূক্তিমূলক উচ্চারণ করেন। এর প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে ওঠে মহারাষ্ট্রের মুসলিম জনতা। রামগিরির বিরুদ্ধে রাজ্যজুড়ে ৫০টিরও বেশি মামলা হয়। রামগিরির পক্ষে সমর্থন জানিয়ে বক্তব্য দেন বিজেপির হিন্দুত্ববাদী সাংসদ নিতেশ রানে।

সে বলেন, রামগিরি মহারাজের বিরুদ্ধে যারা কথা বলবে, মসজিদে ঢুকে তাদের পেটানো হবে। এটা মুসলমানদের বিরুদ্ধে সাম্প্রদায়িক উস্কানি ছাড়া আর কিছু নয়। নিতেশের বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত সরকার তাদের কাউকে গ্রেপ্তার করেনি। আমরা অবিলম্বে রামগিরি মহারাজ ও নিতেশ রানেকে দ্রুত গ্রেপ্তার করতে ভারত সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।            

তারা বলেন, পৃথিবীর কেউ রাসূল (সা)-এর অবমাননা করলে মুসলমানরা চুপ করে বসে থাকতে পারে না। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর অবমাননা করা হলে গোটা উম্মাহ ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ বিক্ষোভে ফেটে পড়ে। একইসাথে ভারতে সংখ্যালঘু মুসলমানদের ওপর হিন্দুত্ববাদীদের অব্যাহত নির্যাতন নিয়ে আমরা অত্যন্ত উদ্বিগ্ন। বাংলাদেশের জনগণের এই উদ্বেগ আমলে নিয়ে ভারতের কেন্দ্রীয় সরকারকে যথাযথ ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাচ্ছি।

news24bd.tv/তৌহিদ