টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠালো ভারত 

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ১৯৬৪ সালের পর এই প্রথম কানপুরে টসে জেতার পর কোনো অধিনায়ক নিলেন আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।   

আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) নির্ধারিত সময়ের প্রায় ১ ঘণ্টা পর গ্রিন পার্ক স্টেডিয়ামে হয় টস। ভেজা আউটফিল্ডের কারণেই হয় টসে বিলম্ব।

প্রথম টেস্ট বড় ব্যবধানে জয়ের পর অপরিবর্তিত একাদশ নিয়েই এই টেস্টে নামছে স্বাগতিকরা। তবে একাদশে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ।

কানপুর টেস্টে বাংলাদেশ নেমেছে দুই পেসার নিয়ে। হাসান মাহমুদের সঙ্গে নতুন বলে দেখা যাবে খালেদ আহমেদকে। একাদশ থেকে বাদ পড়েছেন পেসার তাসকিন আহমেদ ও নাহিদ রানা। তবে এ টেস্টেও তিন পেসার নিয়েই খেলবে ভারত।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটকিপার), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ, খালেদ আহমেদ।

ভারত একাদশ: যশস্বী জয়সোয়াল, রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, রিশাব পন্ত (উইকেটকিপার), কেএল রাহুল, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, আকাশ দীপ, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

news24bd.tv/SHS