ফ্লোরিডায় হারিকেন হেলেনের আঘাতে একজন নিহত 

অত্যন্ত বিপজ্জনক হারিকেন হেলেন মেক্সিকো উপসাগর পেরিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের দিকে অগ্রসর হয়েছে। ইতিমধ্যে হারিকেনের প্রভাবে একজন নিহত হয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করেছে সংবাদ মাধ্যম আল জাজিরা।

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের কর্মকর্তারা বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য অনুরোধ করেছেন। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ফ্লোরিডা হাইওয়ে পেট্রোলের তথ্য অনুসারে, সন্ধ্যায় টাম্পায় হাইওয়েতে একজনের মৃত্যু হয়েছে।

ন্যাশনাল হারিকেন সেন্টার (এনএইচসি) সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেছে, "ফ্লোরিডা বিগ বেন্ড উপকূল বরাবর সবাই সম্ভাব্য বিপর্যয়কর ঝড়ের ঝুঁকিতে রয়েছে। "  এনএইচসি এর তথ্য অনুযায়ী হারিকেন হেলেন ঘন্টায় ২০৯ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ফ্লোরিডার দিকে। ফ্লোরিডার বিগ বেন্ড অঞ্চলে স্থানীয় সময় রাত ১১ টার (গ্রিনিচ সময় অনুযায়ী ভোর ৩টা, শুক্রবার) দিকে এটি আঘাত করতে পারে।  

এদিকে, ফ্লোরিডা রাজ্য কর্তৃপক্ষ প্রায় ৮৩২,০০০ জন মানুষকে রাজ্যের রাজধানী তালাহাসিতে আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য বাস সরবারহ করেছে। এছাড়া, জর্জিয়া, উত্তর ও দক্ষিণ ক্যারোলিনা, ভার্জিনিয়া এবং আলাবামাতেও জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে। সূত্র: আল জাজিরা 

news24bd.tv/এসএম