শুরুর অস্বস্তি কাটিয়ে লাঞ্চে বাংলাদেশ

কানপুরে ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে টসে হেরে ব্যাটিংয়ে নেমেই চাপে পড়ে বাংলাদেশ। ২৯ রানের মধ্যেই টাইগাররা হারায় দলের দুই ওপেনারকে। তবে সেখান থেকে মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্তর ধৈর্যশীল ব্যাটিংয়ে ৭৪ রান নিয়ে লাঞ্চে গেছে সফরকারীরা।

আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) গ্রিন পার্ক স্টেডিয়ামে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক রোহিত শর্মা। ১৯৬৪ সালের পর এই প্রথম কানপুরে টস জয়ী কোনো অধিনায়ক টসে জিতে নেন আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।

রোহিতের সিদ্ধান্ত অবশ্য ভুল প্রমাণ হয়নি। নতুন বলে শুরু থেকেই গতি আর সুইংয়ে সাদমান ইসলাম ও জাকির হাসানকে চাপে রাখেন ভারতীয় পেসাররা। পাল্টা আক্রমণে সাদমান রান তুললেও, জাকির ফিরে যান খালি হাতেই। ২৪ বল খেলে কোনো রান না করে আকাশ দীপের বলে স্লিপে ক্যাচ দেন এই বাঁহাতি ওপেনার।

কিছুক্ষণ পর বিদায় নেন সাদমানও। লেফ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরার আগে ২৪ রান আসে তার ব্যাট থেকে। এই বাঁহাতি ওপেনারকেও ফেরান আকাশ।

এরপর অবশ্য খুঁটি গেঁড়ে দাঁড়ান মুমিনুল-শান্তরা। ভারত ভালো বোলিং করলেও লাঞ্চের আগে আর কোনো উইকেট ছুড়ে আসেনি বাংলাদেশ। মুমিনুল অপরাজিত আছেন ১৭ রান করে। শান্ত ২৮ রান নিয়ে শুরু করবেন দ্বিতীয় সেশনের খেলা।

news24bd.tv/SHS