শিক্ষার্থীদের মিছিলে গুলিবর্ষণ, আওয়ামী লীগ নেতা জব্বার গ্রেপ্তার 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থীদের মিছিলে গুলিবর্ষণের ঘটনায় কাফরুল থানায় দায়ের করা মামলায় আওয়ামী লীগ নেতা আব্দুল জব্বারকে গ্রেপ্তার করেছে ডিএমপির কাফরুল থানা পুলিশ। মোবারক নামে একজনকে গুলি করার অভিযোগে দায়ের করা মামলায় বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে কাফরুলের সেনপাড়া পর্বতা এলাকা হতে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গত ১৯ জুলাই বিকেলে রাজধানীর মিরপুর-১০ শাহ আলী প্লাজা থেকে ভিকটিম মো. মোবারক হোসেন কাফরুলের সেনপাড়া এলাকা দিয়ে তার মামার বাসায় যাচ্ছিলেন। এ সময় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। নেতাকর্মীদের ছোড়া গুলিতে ভিকটিম গুরুতর আহত হন। উপস্থিত লোকজন আহত মোবারককে প্রথমে পল্লবীর ইসলামী হাসপালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য শেরেবাংলা নগরের পঙ্গু হাসাপাতালে ভর্তি করেন। এ ঘটনায় মোবারকের মামা মো. রুবেল হোসেন বাদী হয়ে ১৬ সেপ্টেম্বর কাফরুল থানায় ১০৭ জনের নাম উল্লেখসহ ১৫০ জন অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন।  

মামলাটি তদন্তকালে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে মোবারকের ওপর আক্রমণের সঙ্গে জড়িত আব্দুল জব্বারকে গ্রেপ্তার করেছে কাফরুল থানা পুলিশ। news24bd.tv/আইএএম