যে সরকার কোরআনকে জঙ্গি কিতাব বলে, সে সরকার মুসলমানদের নয়: মুজিবুর

ইসলামী কর্মকাণ্ডকে জঙ্গিবাদ হিসেবে বিগত সরকার আখ্যায়িত করেছিল বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।

তিনি বলেছেন, রাসূল (সা.) যে জীবন-বিধান কায়েম করেছেন, সেই বিধান আল্লাহ পদত্ত জীবন-বিধান। রাসূলের জীবন বিধান মসজিদ আর মাদ্রাসায় সীমাবদ্ধ না করে ব্যক্তি থেকে রাষ্ট্র পর্যন্ত প্রতিষ্ঠিত করতে পারলে, সুন্দর-সুস্থ সমাজ গঠন করা সম্ভব হবে।

আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে সিরাতুন্নবী (সা.) উপলক্ষে কোরআন ও ইসলামী জ্ঞান প্রতিযোগিতার পুরস্কার প্রদান ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর উত্তর জামায়াতে ইসলামী অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে মুজিবুর রহমান বলেন, কথিত সরকার ইসলামকে জঙ্গিবাদ বলে চালিয়ে দিয়ে, দেশের মানুষকে ইসলাম থেকে দূরে রাখা হয়েছে। যে সরকার কোরআন মজিদকে জঙ্গি কিতাব বলে, সে সরকার মুসলমানদের সরকার না।

‘রাসূল (সা.) হিলফুল ফুজুল নামে সংগঠন করেছেন। তিনি চেষ্টা করেছেন সমাজের অন্যায় দূর করে, ন্যায়কে প্রতিষ্ঠিত করা। তাই ইসলামকে প্রতিষ্ঠিত করতে সংগঠনের মাধ্যমে এগিয়ে যেতে হবে’, বলেন এ জামায়াত নেতা।

তিনি বলেন, সমাজে ঘুষ বন্ধ করতে হবে। এতে শুধু মুসলিমরা উপকৃত হবে না, অন্যান্য ধর্মের লোকজনও এর সুফল পাবেন।  সমাজ থেকে জুলুম বন্ধ করতে হবে, আর রাসূলের জীবন বিধান প্রতিষ্ঠিত হলেই তা সম্ভব।

কোরআন ও ইসলামী জ্ঞান প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ২০ হাজার প্রতিযোগী অংশ নেন। পরে বিজয়ীদের  পুরস্কার হিসেবে নগদ অর্থ তুলে দেওয়া হয়।

news24bd.tv/তৌহিদ