কোনো শত্রুই ইরান আক্রমণের সাহস করে না: খামেনি

ইরান প্রতি বুধবার পবিত্র প্রতিরক্ষা সপ্তাহ পালন করে। এ উপলক্ষে তেহরানে এক অনুষ্ঠানে দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বেশ কিছু মন্তব্য করেছেন। তিনি জানান, দৃঢ় প্রতিরোধ শক্তি আর স্থিতিশীলতার কারণে শত্রুরা ইরান আক্রমণের সাহস করে না। খবর মেহের নিউজ এজেন্সির।

খামেনি বলেন, ইসলামি বিপ্লব এবং ইসলামি প্রজাতন্ত্রের আওয়াজ এখন বিশ্বব্যাপী অন্যায়ের বিরুদ্ধে জোরালোভাবে উচ্চারিত হয়।

আয়াতুল্লাহ খামেনি অভিযোগ করেন, শত্রুরা ইরানের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘন এবং পারমাণবিক কার্যক্রমকে অজুহাত হিসেবে ব্যবহার করছে। তিনি এ সময় স্পষ্ট করে বলেন, ইরানের বিরুদ্ধে এসব ইস্যু প্রকৃত উদ্দেশ্য নয়, বরং ইসলামি প্রজাতন্ত্রের কণ্ঠস্বর দমিয়ে রাখাই তাদের মূল লক্ষ্য।

খামেনি আঞ্চলিক পরিস্থিতি প্রসঙ্গে ফিলিস্তিন ও লেবাননে সাম্প্রতিক ইসরায়েলি হামলাগুলোর বিষয়ে আলোচনা করেন। তিনি এ ঘটনাগুলোকে ইরানের বিরুদ্ধে আরোপিত যুদ্ধের সঙ্গে তুলনা করেন।

খামেনি দাবি করেন, যুক্তরাষ্ট্র ইসরায়েলি অপরাধ সম্পর্কে সচেতন, বরং তারা এতে জড়িতও। তিনি বলেন, আসন্ন মার্কিন নির্বাচনে জয়ী হতে ইসরায়েলি সরকারের প্রতি সমর্থন দিচ্ছে মার্কিন প্রশাসন। তবে, মুসলমানদের ভোট পেতে তারা ভান করছে যেন, তারা এ ধরনের অপরাধের সঙ্গে জড়িত নয়।

খামেনি আরও বলেন, যুক্তরাষ্ট্র এবং ইসরায়েল এই কৌশল ও মিথ্যাচার তাদের আসল মুখোশ খুলে দিয়েছে, যা বিশ্বের সামনে স্পষ্ট হয়ে উঠেছে।

খামেনি বলেন, ‘ফিলিস্তিনি প্রতিরোধকারী ও স্বাধীনতাকামী হামাস বিজয়ী। হিজবুল্লাহও বিজয়ী। আজ পর্যন্ত যত বিজয় এসেছে, তার সবই হিজবুল্লাহ এবং প্রতিরোধকারী সংগঠনটি জন্যই’।

news24bd.tv/DHL