বর্ণবাদী আচরণ, বার্সা সমর্থকরা এক ম্যাচ নিষিদ্ধ

এবারের লা লিগায় শুরু থেকেই বেশ আলো ছড়াচ্ছে বার্সেলোনা। চলতি মৌসুমে এখন পর্যন্ত টেবিলের শীর্ষে অবস্থান করছে কাতালানরা। যদিও সমর্থকদের বর্ণবাদী আচরণের দায়ে ক্লাবটিকে করা হয়েছে আর্থিক জরিমানা। শুধু তা ই নয় বরং এক ম্যাচের জন্য বার্সা সমর্থকদের স্টেডিয়ামে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা- উয়েফা।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) উয়েফা জানায়, বর্ণবাদী আচরণের কারণে বার্সেলোনাকে ১০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে। সঙ্গে উয়েফার একটি অ্যাওয়ে ম্যাচের টিকিট বিক্রির নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে স্প্যানিশ ক্লাবটিকে। চ্যাম্পিয়ন্স লিগের এক ম্যাচে তাদের বিরুদ্ধে আনা বর্ণবাদী অভিযোগের প্রমাণ পেয়েছে সংস্থাটি।

মোনাকোর বিপক্ষে ২-১ গোলে হেরে এবারের চ্যাম্পিয়ন্স লিগ শুরু করে তারা। গত ১৯ সেপ্টেম্বরের ম্যাচটিতে বার্সেলোনার সমর্থকদের বর্ণবাদী আচরণ করার প্রমাণ পাওয়ার পর শাস্তির আনুষ্ঠানিক ঘোষণা দেয় উয়েফা।

যদিও কাতালানদের বিপক্ষে বর্ণবাদের অভিযোগ এবারই প্রথম নয় বরং এর আগেও একই কারণে শাস্তি পেতে হয়েছিলো তাদের। গত এপ্রিলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পিএসজি সমর্থকদের সঙ্গে বর্ণবাদী আচরণ করে কিউলরা। সেইসময় উয়েফা স্প্যানিশ ক্লাবটিকে ২৫ হাজার ইউরো জরিমানা করেছিলো। (সূত্র: ইয়াহু স্পোর্টস) 

news24bd.tv/SC